আগুন নিয়ে খেললে পরিণতি ভালো হবে না: কাদের

obidul kader
ফাইল ছবি

বিএনপি আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করলে আওয়ামী লীগ সমুচিত জবাব দেবে জানিয়ে ‘আগুন নিয়ে খেললে পরিণতি ভালো হবে না’ বলে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১২ অক্টোবর) ওবায়দুল কাদের রাজধানীর সেতু ভবনে ব্রিফিংকালে বিএনপি নেতাদের হুঁশিয়ার করে দিয়ে এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিভাগীয় সমাবেশের ডাক দিয়েছে। যেকোনো শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক আন্দোলনকে স্বাগত জানাই ৷ তবে আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টি করলে মানুষের জান-মাল রক্ষায় জনগণকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সমুচিত জবাব দেবে। আগুন নিয়ে খেললে এর পরিণতি ভালো হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সংযমী তবে সতর্কতার জন্য প্রস্তুত রয়েছে রাজপথে। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি এখন আন্দোলনের নামে সরকার হটানোর চক্রান্ত করছে। বিএনপি এখন গণঅভ্যুত্থানের দিবাস্বপ্ন দেখছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণঅভ্যুত্থান আর আন্দোলনের ভয় বিএনপি গত ১৪ বছর ধরে দেখিয়ে আসছে ৷ তাদের এসব তর্জন-গর্জন মিডিয়া আর ফেসবুকে সীমাবদ্ধ। এ কথা দেশের জনগণ ভালোই জানে।

বাস্তবতার সঙ্গে বিএনপি নেতাদের কোনো সম্পর্ক নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বস্তুত দেশে গণঅভ্যুত্থানের মতো বস্তুগত পরিস্থিতি বিদ্যমান নেই।