আর কোনো ষড়যন্ত্রের ফাঁদে বিএনপি পা দেবে না: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে গুম-খুনের দায় র‌্যাবের একার নয়। এ ঘটনায় সরকারেরও দায় আছে। সরকারের নির্দেশেই র‍্যাব গুম-খুনের ঘটনা ঘটিয়েছে।

শুক্রবার সকালে ঠাকুরগাঁও শহরের তাঁতীপাড়াস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

ফখরুল বলেন, এই সরকারের অধীনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হলে বিএনপি তাতে অংশ নেবে না। এই সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না।

তিনি বলেন, এবারের সরকার পতনের চলমান আন্দোলন কোনো কিছু দিয়েই বাধাগ্রস্থ করা যাবে না। কোনো ষড়যন্ত্রের ফাঁদে বিএনপি পা দেবে না।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, আগামীকাল (শনিবার) ময়মনসিংহে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। কিন্তু তাতে বাধা দিতে আওয়ামী লীগও শহরে সভা ডেকেছে। এতে এটাই প্রমাণ হয় আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না।

সরকারের নির্দেশে দেশে গুম-খুনের মতো ঘটনা ঘটছে দাবি করে করে বিএনপি মহাসচিব বলেন, গুমের জন্য সরকার দায়ী। তাই শুধু র‍্যাবের ওপর নয়; এই সরকারের ওপরও নিষেধাজ্ঞা জারি করা প্রয়োজন।

তিনি আরও বলেন, বিএনপির চলমান আন্দোলন দমনে সরকার ভিন্ন পথ অবলম্বন করছে। বিএনপির নেতা-কর্মীদের ওপর নতুন করে মামলা দিয়ে তাদের হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি পয়গাম আলী, জেলা কৃষক দলের সভাপতি আনোয়ারুল ইসলাম, সদর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হামিদ, যুবদল সভাপতি মহেবুল্লাহ আবু নুরসহ জেলা ও উপজেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।