যশোরের শীর্ষ সন্ত্রাসী-চাঁদাবাজ ট্যাটো সুমন অস্ত্রগুলিসহ গ্রেফতার

যশোর কোতয়ালী মডেল থানা পুলিশ তালিকাভুক্ত সন্ত্রাসী সুমন @ ট্যাটো সুমন @ ইমন(২৭) আগ্নেয়াস্ত্র-গুলিসহ গ্রেফতার করেছে ।শুক্রবার দিবাগত গভীর রাতে শহরের টিবি ক্লিনিক এর পিছন থেকে তালিকাভুক্ত সন্ত্রাসী সুমন @ ট্যাটো সুমন @ ইমনকে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড গুলি সহ গ্রেফতার করা হয়।

আটক সন্ত্রাসী শহরের টিবি ক্লিনিক এলাকার কানা বাবু ওরফে আফজালের ছেলে।প্রেস বিজ্ঞপ্তিতে যশোর পুলিশের মুখপাত্র জেলা গোয়েন্দা শাখা ডিবি ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রুপেন কুমার সরকার জানান,গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত গভীর রাতে অতিরিক্ত পুলিশ সুপার,’ক’ সার্কেল বেলাল হোসাইন, কোতোয়ালি থানার থানার ওসি তাজুল ইসলামের নেতৃত্বে এসআই সালাউদ্দিন খান, এসআই জয়ন্ত সরকার, এসআই আনসারুল হক, এসআই আলিমুজ্জামানের একটা চৌকস টিম সুমন @ ট্যাটো সুমন @ ইমন কে একটি ওয়ান শুটারগান ও এক রাউন্ড কার্তুজসহ গ্রেফতার করেন।

এদিকে যশোর কোতোয়ালি থানার ওসি মোঃ তাজুল ইসলাম জানান , সন্ত্রাসী ট্যাটু সুমনের বিরুদ্ধে দুইটি চাঁদাবাজি মামলা দুটি মাদক মামলা সহ মোট ৯টি মামলা রয়েছে। পুলিশ দীর্ঘদিন ধরে তাকে খুজছিল। তার সহযোগী ও সঙ্গপাঙ্গরা এ ঘটনার পর পালিয়ে গেছে তাদের আটকের বিষয়ে পুলিশ মাঠে রয়েছে।

এদিকে এলাকার একাধিক ব্যক্তি ও ভুক্তভোগীরা জানান ,সহ সন্ত্রাসী দলের অন্যান্য সদস্যরা রেলগেট, রেলবাজার ,ও ষষ্ঠীতলা, আশ্রম এলাকার বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে গণহারে চাঁদাবাজি করে থাকে। বিভিন্ন রুটের ট্রেনে আসা যাত্রীরা তাদের কবলে পড়ে টাকা পয়সা গহনা মোবাইল ছিনতাই করে থাকে তারা। প্রকার নিরব করে থাকে তার দলের সদস্যরা।

যশোর শহরের রেলবাজার এলাকায় নিরব চাঁদাবাজি মেহেদি ,জাফর ,আসিব রুবেল,ফয়সাল বাপ্পী ভোলাসহ অনেকেই বেপোরোয়া। তাদের বিরুদ্ধে যশোর কোতয়ালী থানায় অস্ত্র, দাঙ্গা চুরি ছিনতাইসহ বহু মামলা রয়েছে। তাদের অত্যাচারে রেলষ্টেশন বাজার এলাকার বিভিন্ন ব্যবসায়ী, ট্রেনযাত্রীসহ বিভিন্ন ব্যক্তিবর্গকে ফাঁদে ফেলে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা আদায় ও ছিনতাই করে বলে বহু অভিযোগ রয়েছে। উল্লেখিতদের মধ্যে মেহেদি জাফর, আসিফ ট্যাটো সুমনের অত্যাচার বেশি। তারা সবাই দূর্ধর্ষ সন্ত্রাসী ম্যানসেলের লোক পরিচয় দিয়ে বিভিন্ন অপরাধ করছে। তাদের ভয়ে কেউ প্রশাসনে কাছে কোন অভিযোগ করতে সাহস পায় না।