প্রেস কাউন্সিল আইন সংশোধনের প্রতিবাদে জেইউজের বিক্ষোভ সমাবেশ

সাংবাদিক ও সংবাদমাধ্যম নিপীড়নে ২৯ প্রতিষ্ঠানকে গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা ও প্রেস কাউন্সিল আইন সংশোধনের প্রতিবাদে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার বেলা সাড়ে ১১ টায় প্রেসক্লাব যশোর মিলনায়তনে সাংবাদিক ইউনিয়ন যশোরের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি এম. আইউবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সহ-সভাপতি কাজী রকিবুল ইসলাম, যুগ্ম সম্পাদক এসএম ফরহাদ, সিনিযর সদস্য মোস্তফা রুহুল কুদ্দুস, শেখ আব্দুল্লাহ হুসাইন, বিএম আসাদ প্রমুখ। সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত বর্তমান কার্যনির্বাহী কমিটির কোষাধ্যক্ষ এমএ আর মশিউর, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কাজী রফিকুল ইসলাম।

বিক্ষোভ সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, সরকার সাংবাদিকদের কন্ঠরোধে নানা কালাকানুন করছে। ২৯ টি সরকারি প্রতিষ্ঠানে সাংবাদিকদের তথ্য সংগ্রহে সর্বশেষ গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামো ঘোষণা করা হয়েছে

সমাবেশ থেকে সাংবাদিক নেতারা অবাদ তথ্যপ্রবাহ নিশ্চিত কনতর অনতিবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইনসহ সব কালাকানুন বাতিলের দাবি জানান ।