যশোরে মাটি খুঁড়ে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার

যশোর শহরের বাড়ান্দীপাড়া আর এন রোডে রাঙ্গামাটি গ্যারেজ এলাকার সেই অস্ত্রের কারখানা থেকে আটক দুই আসামিকে রিমান্ডে জিজ্ঞাসাবাদে তথ্য পেয়ে গ্যারেজর ভিতর মাটির নিচ থেকে অস্ত্র তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করেছে ডিবি পুলিশ।
শুক্রবার রাত ১১টার পর অভিযান চালিয়ে পুলিশ পিস্তলের একটি লোহার বডি, ফায়ারিং পিন সংযুক্ত একটি পিস্তলের স্লাইড, দুটি পিস্তলের ব্যারেল, দুটি পিস্তলের ট্রিগার দুটি ম্যাগজিন, একটি হেমার ও দুটি স্প্রিং উদ্ধার করে। বিষয়টি প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপন কুমার সরকার।
তিনি জানান, গত ২১ অক্টোবর রাতে শহরের বারান্দি পাড়ায় আর এন রোড রাঙ্গামাটি গ্যারেজ এলাকার বিসমিল­াহ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে তারা অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশি তৈরি অস্ত্র ও সরঞ্জাম উদ্ধার করে। একই সাথে তারা তিন কারিগরকে আটক করে। এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা হয়। আটক তিন আসামির মধ্যে দু’জন শহরের বেজপাড়া আকবরের মোড়ের এলাহী বক্সের ছেলে আব্দুল আজিজ ও বাহাদুরপুর মধ্যপাড়ার আহম্মদ আলীর ছেলে কুদ্দুস আলীকে আদালতের নির্দেশে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির এসআই সোলাইমান আক্কাস। জিজ্ঞাসাবাদে তারা জানায়, প্রতিষ্ঠানের ভেতরে মাটির নিচে গর্ত করে আরও সরঞ্জাম রাখা আছে। এরই ভিত্তিতে শুক্রবার রাতে ডিবি পুলিশ ওই কারখানার মাটি খুড়ে ওইসব সরঞ্জাম উদ্ধার করে।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপ পরিদর্শক (এসআই) সোলাইমান আক্কাস বলেন, অস্ত্রের উৎস ও এ ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশি অনুসন্ধান অব্যাহত রয়েছেন।