যশোর জেলা যুবদলের সভাপতিসহ ২০ নেতাকর্মী কারাগারে

যশোর সদরের নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে বোমাবাজি ও ভাঙচুরের মামলায় জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ২০ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

গতকাল রোববার নেতাকর্মীরা আদালতে আত্মসমপর্ণ করে জামিনের আবেদন করলে শুনানি শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজবীবী সৈয়দ সাবেরুল হক সাবু।

আত্মসমর্পণকারী অন্য নেতাকর্মীরা হলেন, আবু সাঈদ, লাইচ খান, সিরাজ মোল্লা, রাজিব হাসান, জহির হাসান, জাহাঙ্গীর হোসেন, ইমামুল, পারভেজ আসলাম, মারুফ হোসেন, কামরুল খান, আব্দুস সালাম বিশ্বাস, ফারুকুজ্জামান রাসেল, ইমামুল ইসলাম তুহিন, আব্দুস সামাদ, আলম, সোহেল রানা তোতা, আব্দুর রাজ্জাক ও শিমুল হোসেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে কথিত বোমাবাজি ও ভাঙচুর করা হয়েছে মর্মে বিএনপি ও অঙ্গ সংগঠনের ৫৪ জন নেতাকর্মীকে আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন স্থানীয় যুবলীগ কর্মী ফারুক হাসান। এই মামলার আসামি জেলা যুবদলের সভাপতি এম তমাল আহমেদসহ ২০ নেতাকর্মী উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন নেন। তাদের জামিনের মেয়াদ শেষ হওয়ায় রোববার তারা যশোরের সিনিয়র জেলা জজ আদালতে আত্মসমর্পণ করেন। এ সময় তারা জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।