বেনাপোলে নাটকিয় অস্ত্র উদ্ধার এর অভিযোগ

বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ২ টি ওয়ান শুটারগান পিস্তল ও ১ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। মঙ্গলবার রাত ৯ টার সময় থানার পুটখালী গ্রমের খামার ব্যবসায়ি নাসির উদ্দিন এর বাড়ি থেকে এ অস্ত্র উদ্ধার করেছে র‌্যাব। তবে নাটকিয় ভাবে নাসির উদ্দিন এর বাড়ি এ অস্ত্র গুলি উদ্ধার করার করা হয়েছে বলে অভিযোগ করেছে নাসির উদ্দিন এর পরিবার। তবে অস্ত্র আইনে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা করেছে যশোর র‌্যাব।

নাসির উদ্দিন পোর্ট থানার পুটখালী গ্রামের বুধ সরদার এর ছেলে।

পুটখালী গ্রামের নাসির উদ্দিন এর স্ত্রী বিলকসি খাতুন জানায় রাত ৮ টার সময় সে বাড়িতে নামাজ পড়ছিল। এসময় তার ঘরের দরজা খুলে ৪/৫ জন র‌্যাব সদস্য দোতলায় উঠে যায়। এরপর আবার তারা নেমে এসে আমাকে তাদের সাথে উপরে উঠতে বলে। তাদের সাথে দোতলায় গেলে তারা এদিক সেদিক তল্লাশি করতে থাকে। তবে তারা কিছু না পেয়ে বাড়ি থেকে চলে যায়। ওই সময় উপস্থিত সাংবাদিক ও স্থানীয়দের সামনে বিলকিস খাতুন যশোর র‌্যাব এর কর্মকর্তাকে বলেন আপনারা কয়েকজন আমাকে বাদে আগে দোতলায় যান। এরপর কিছু সময় পর আমাকে নিয়ে উপরে উঠেন।

ঘটনার সময় বাড়ির আঙ্গিনায় থাকা কয়েকজন নারী জানায় হঠাৎ একদল র‌্যাব সদস্য গাড়ি থেকে নেমে নাসির উদ্দিন এর ঘরে প্রবেশ করে। তারা প্রায় আধা ঘন্টা পর ওই বাড়ি থেকে নেমে আসে। এরপর তারা চলে যায় । তবে বাড়ি থেকে কিছু উদ্ধার হয়েছে কিনা ওই সময় তারা জানানি।

পুটখালী ইউপি চেয়ারম্যান গফফার সরদার বলেন আমি ওই বাড়িতে র‌্যাব উপস্থিত এর খবর পেয়ে যাই। এরপর তারা ঘর থেকে নেমে আসে। অস্ত্র উদ্ধার হয়েছে কি না এরকম প্রশ্ন করলে তিনি বলেন, সেখানে আমার আগে মেম্বার ছিল আমি সঠিক বলতে পারব না। এসময় ওই বাড়িতে উপস্থিত হওয়া নারী পুরুষরা বলেন নাসির উদ্দিনের বাড়িতে অযথা তল্লাশি করা হয়েছে। তার বাড়িতে কিছু পাওয়া যায়নি। তাকে সমাজে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

যশোর র‌্যাব- ৬ সুত্র জানায় তারা গোপন সংবাদ এর ভিত্তিতে বেনাপোলের পুটখালী সীমান্তের নাসির উদ্দিন এর বাড়ি অভিযান চালায়। এসময় তার দোতলার একটি রুমের ভিতর থেকে দুটি ওয়ান শুটারগান পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্র বেনাপোল থানায় জমা দিয়ে নাসির উদ্দিনের নামে মামলা করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানা ওসি কামাল হোসেন ভুইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, যশোর র‌্যাব পুটখালী গ্রামের নাসির উদ্দিন এর বাড়ি থেকে দুটি ওয়ান শুটারগান অস্ত্র উদ্ধার করেছে। এ ব্যাপারে অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ৩১,তারিখ ২৬/১০/২২