সরকার শিক্ষার মান উন্নতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করছেন: দীপু মনি

যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া (বাগুড়ী) ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের আমেনা খাতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সূধী সমাবেশ ও আলোচনা সভা অনুঠিত হয়েছে। বুধবার (২৬ অক্টোবর) সকাল ১১ টার সময় এই সুধী সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যশোর জেলা প্রশাসক জনাব মোঃ তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে এসময় সুধী সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর ৮৫- শার্শা ১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডঃ মশিউর রহমান, সাবেক রাষ্ট্রদূত মুন্সি ফয়েজ আহমেদ, শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা মন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থার উন্নতির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এজন্য আমরা শিক্ষা ব্যবস্থায় আনন্দ নিয়ে আসতে চাই। শুধু সংখ্যায় নয়, শিক্ষায় গুণে ও মানের দিকে নজর দিতে হবে। শিক্ষা ব্যবস্থার ক্রুটি খুঁজে বের করে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করতে হবে।

এর আগে ডক্টর মশিউর রহমান মহিলা কলেজের নবনির্মিত ভবন ও কলেজ চত্বর ঘুরে ঘুরে দেখেন এবং শিক্ষকদের সাথে মতবিনিময় করেন তিনি।

এদিকে শার্শার মাটিতে শিক্ষামন্ত্রীর আগমনে দল-মত নির্বিশেষে মাননীয় মন্ত্রীকে ফুলেল শুভেচছায় সীক্ত করেন কলেজের প্রতিষ্ঠাতা, শিক্ষক শিক্ষিকা, শিক্ষার্থী ও শার্শা উপজেলার আপামর জনগন।

আরো উপস্থিত ছিলেন, শার্শা ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিন তোতা, গোগা ইউনিয়ানের চেয়ারম্যান তবিবর রহমান তবি, বারপোতা ইউনিয়ানের চেয়ারম্যান আব্দুল গফ্ফার, ডিহি ইউনিয়ানের চেয়ারম্যান আসাদুজ্জামান মুকুল, বাহাদুরপুর ইউনিয়ানের চেয়ারম্যান মফিজুর রহমান মফিজ, কেরালকাতা ইউনিয়ানের চেয়ারম্যান এর স ম মোরর্শেদ বাগআঁচড়া ইউনিয়ানের চেয়ারম্যান আব্দুল খালেক, বেনাপোল পৌর আওয়ামীলীগের সভাপতি এনামুল হক মুকুল, বাগআঁচড়া ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল কায়বা ইউনিয়ন আঃলীগের সভাপতি হাচান ফিরোজ আহমেদ টিংকুসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের সামাজিক রাজনৈতিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।