ডেঙ্গুতে আক্রান্ত হয়ে জবি শিক্ষার্থীর মৃত্যু

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শেখ ফজলুল হক রোমান (২৬) নামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

রোমান নড়াইল জেলার নড়াগাতী থানার টোনা গ্রামের ওলিয়ার শেখের ছেলে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্র ছিলেন।

হাসপাতার ও পারিবারিক সূত্রে জানা গেছে, রোমান গত শনিবার রাতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নড়াইল সদর হাসপাতালে ভর্তি হন। রোববার তার শারীরিক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ধীরে ধীরে তার অবস্থার অবনতি হতে থাকে। এক পর্যায়ে রোববার রাত ৮টার দিকে তার মুত্যু হয়।

নড়াইল সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক শামীমুর রহমান রোমানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার রাত ১০টার দিকে রোমানের মৃতদেহ নড়াইল সদর হাসপাতাল থেকে গ্রামের বাড়িতে নেওয়া হয়। হাসপাতালে ভর্তির আগে রোমান গত শুক্রবার জ্বরে আক্রান্ত হয়ে নিজের ফেসবুক আইডিতে ‘জ্বর’ লিখে স্ট্যাটাস দেন।

রোমান ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি নড়াইলের নড়াগাতী থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ছিলেন। গত ২৭ অক্টোবর ঘোষিত জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে সহ-সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত হন শেখ ফজলুল হক রোমান। পদ প্রাপ্তির তিনদিন পরই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন তিনি।

তাঁর মৃত্যুতে এক শোকবার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম ও সাধারণ সম্পাদক সুজন মোল্যা। তারা রোমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান । এছাড়াও রোমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তার সহপাঠী, বন্ধু-বান্ধবসহ অনেকে।