মালদ্বীপ আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা : নতুন আহবায়ক দুলাল হোসেন

মালদ্বীপের রাজধানীর মালের সিক্সটি সিক্স রেস্টুরেন্টে ৬ই নভেম্বর ২০২২ বাংলাদেশ আওয়ামী লীগ মালদ্বীপ শাখার এক জরুরী সভায় মালদ্বীপ আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং নতুন আহবায়ক কমিটির আহবায় হিসেবে মো: দুলাল হোসেন মনোনীত করা হয়।

উক্ত সভায় বলা হয়, মালদ্বীপে গত বছরের (২২, ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে অস্থায়ীভাবে মালদ্বীপ শাখা আওয়ামিলীগ কমিটির একটি খসড়া আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করা হয়েছিল। কেন্দ্র ঘষিত না হওয়ায় বর্তমানে সেই কমিটির অনেকেই দেশে অবস্থান এবং নতুনদের অগ্রাধিকার দেওয়ার কথা বিবেচনা করে মালদ্বীপ শাখা আওয়ামিলীগের কার্যক্রম আরও বেগবান ও গতিশীল করার লক্ষে।

গত সোমবার (৭, নবেম্বর) সংগঠনের সহ-সভাপতি মনির হোসেন এর সভাপতিত্বে, বিগত কমিটির সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর এর সিদ্ধান্ত মোতাবেক সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেন স্বাক্ষরিত সকলের উপস্থিতিতে এক লিখিত বক্তব্যের মাধ্যমে কমিটি বিলুপ্ত ঘোষনা করেন।

অতপর, মালদ্বীপ শাখা আওয়ামিলীগের অস্থায়ী কমিটির বিলুপ্ত ঘোষনা করার পর সংগঠনের সকলের উপস্থিতিতে ৬৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটির খসড়া তৈরি করেন এবং নতুন কমিটির আহবায়ক হিসেবে বিগত কমিটির সাধারণ সম্পাদক মো. দুলাল হোসেনকে নির্বাচিত করা হয়।