বাংলাদেশের অর্থনীতি দৃঢ়ভাবে দাঁড়িয়েছে: আতিউর

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, বঙ্গবন্ধু বাংলাদেশের অপর নাম। তিনি দেশের এক শ্রেণির দ্বারা অর্থনীতি নিয়ে মিথ্যা অপপ্রচারের নিন্দা জানান। ড. আতিউর রহমান সবাইকে আশ্বস্ত করে বলেন, বাংলাদেশের অর্থনীতি দৃঢ়ভাবে দাঁড়িয়েছে। এছাড়া তিনি গুজবে বিশ্বাস না করার জন্য সবার প্রতি আহ্বান জানান। ড. আতিউর রহমান শোয়েব চৌধুরীকে জন্মগতভাবেই একজন যোগ্য নেতৃত্বের অধিকারী হিসেবে উল্লেখ করেন।

বঙ্গবন্ধু সপ্তম প্রেসিডেন্ট কাপ ফেন্সিং চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

মঙ্গলবার ঢাকার মিরপুর-১০ নম্বরের শহিদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে এই অনুষ্ঠান হয়।

প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের (বিএফএফ) সভাপতি শোয়েব চৌধুরী।

শোয়েব চৌধুরী তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব এইমুহূর্তে যে উত্তাল সময় পার করছে, তার মধ্যেও বাংলাদেশি ফেন্সাররা তাদের চেতনাও ছন্দ ধরে রেখেছে।

ন্যাশনাল ডিফেন্স কলেজের সাবেক কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল (অব.) শেখ মামুন খালেদ, বিএফএফ সাধারণ সম্পাদক সেলিম ওমরাও খান, বিএফএফ সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সহ-সভাপতি আবদুল মাবুদ পিপিএম বক্তৃতা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ফেন্সিং ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউর রহমান সিনহা।