শার্শায় নবনির্মিত ভবন উদ্বোধন করলেন এমপি আফিল

যশোরের শার্শার বসতপুর হোসাইনিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসার নবনির্মিত ৪ তলা ভবন শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১১ টার সময় এ শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিদের উপস্থিতিতে ফিতা কেটে ও ফলক উন্মোচনের মধ্য দিয়ে নতুন ৪ তলা ভবনের শুভ সুচনা করা হয়।

যশোর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের বাস্তবায়নে ২ কোটি ৭৪ লাখ টাকা ব্যয়ে নির্মিত করা হয়েছে ভবনটি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদের সভাপতিত্বে, ও বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুলের সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর- শার্শা-১ আসনের জাতীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন।

প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন, শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মুজিব শতবর্ষে উপহার স্বরূপ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে নতুন ৪ তলা বিশিষ্ঠ ভবন নির্মিত হয়েছে। দেশের অন্যান্য উপজেলার ন্যায়, শার্শা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের স্কুল-মাদ্রাসা প্রাঙ্গণে আজ নতুন নতুন একাডেমিক ভবন নির্মিত হয়েছে। আওয়ামীলীগ সরকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সমতার ভিত্তিতে আধুনিকায়ন করণ এবং মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সম্প্রসারিত করার লক্ষ্যে শিক্ষা প্রাঙ্গণে নতুন একাডেমিক ভবন নির্মাণে কাজ করে যাচ্ছে। যার ফলস্বরুপ আজকের এই বসতপুর হোসাইনিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ৪ তলা ভবন নির্মিত হয়েছে।

অপরদিকে, মা-সমাবেশে মায়েদের উদ্দেশ্যে প্রধান অতিথি আরো বলেন, একটি সুন্দর সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নেই, তাই একটি জাতিকে শিক্ষিত করে তুলতে মায়েদের ভূমিকার গুরুত্ব অপরিশিম। একজন মা-ই পারেন একটি শিক্ষিত জাতি উপহার দিতে। পাশাপাশি তিনি কড়াকড়ি ভাবে নির্দেশনা দিয়েছেন শিক্ষকদেরকেও। প্রতিটি শিক্ষার্থীকে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে তাদেরকে লেখাপড়ায় মনোযোগ আনতে শিক্ষকদেরকে আরও আন্তরিক হওয়ার নির্দেশনা প্রদান করেন। শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে তাদের খোঁজ খবর নেওয়ার জন্য শিক্ষকদের প্রতি বিশেষ ভাবে তাগিদ দেন। প্রধান অতিথি এ-সময় আরও বলেন, বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা গড়তে মা অভিভাবক এবং শিক্ষকদেরকে অগ্রহণী ভূমিকা পালণ করতে হবে।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শার্শা উপজেলা আঃলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা আঃলীগের সহ’সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক ইব্রাহীম খলিল, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহম্মেদ তোতা, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক সোহারব হোসেন, পৌর যুবলীগের আহ্বায়ক আহাদুজ্জামান বকুল, পৌর স্বেচ্ছাসেবক’লীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন, কায়বা ইউনিয়ন আঃলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান হাচান ফিরোজ আহমেদ টিংকু, যুবলীগ নেতা ইকবাল হাসান তুতুল, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান অপু, ইউপি সদস্য মোঃ আবু তালেব। আরো উপস্থিত ছিলেন, মাদ্রাসার সকল বিভাগের শিক্ষক শিক্ষীকা ও শিক্ষার্থী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।