ফের দুর্ঘটনায় ময়মনসিংহ এক্সপ্রেস, ভৈরব-নেত্রকোনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশন থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেস ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়েছে। আজ শনিবার সকাল ৭টা ৪০ মিনিটের দিকে নগরীর কেওয়াটখালি এলাকায় চট্টগ্রামগামী (৩৮ ডাউন) ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। এর আগে গত রোববার (১১ ডিসেম্বর) বলাশপুর এলাকায় একই বগি লাইনচ্যুত হয়েছিল।

ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ায় ময়মনসিংহ-ভৈরব, ময়মনসিংহ-গৌরীপুর, ময়মনসিংহ-মোহনগঞ্জ-জারিয়াগামী ট্রেন চলাচল বন্ধ রয়েছে। খবর পেয়ে লোকোসেডের কর্মীরা কাজ শুরু করেছেন। লাইনটি মেরামত শেষে উদ্ধারকারী ট্রেন গিয়ে দুর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে কাজ শুরু করবে।

ময়মনসিংহ লোকোসেডের ইনচার্জ আবদুর রহিম বলেন, “ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী ‘ময়মনসিংহ এক্সপ্রেস’ ট্রেন ময়মনসিংহ স্টেশন থেকে ছেড়ে কেওয়াটখালী এলাকায় পৌঁছালে একটি বগি লাইনচ্যুত হয়। লাইন মেরামত শেষে ট্রেনটি উদ্ধার করা হবে।”

ময়মনসিংহের রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী নারায়ণ প্রসাদ সরকার বলেন, ‘ছয় দিনের ব্যবধানে একই ট্রেনের একই বগির চারটি চাকা কাছাকাছি স্থানে লাইনচ্যুত হয়ে পড়েছে। এতে মনে হচ্ছে ট্রেনটির বগিরই সমস্যা।’

ময়মনসিংহ রেলওয়ে থানার উপপরিদর্শক (এসআই) দিপক চন্দ্র সরকার বলেন, ‘ময়মনসিংহ থেকে ছেড়ে যাওয়ার সময় ট্রেনটির একটি বগি লাইনচ্যুত হয়ে পড়েছে। এতে ওই অঞ্চলে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। উদ্ধার কাজ শেষে সব কিছু স্বাভাবিক হবে।