মানুষ যা চায় আমি তা করতে পারছি না : শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি এ কে এম শামীম ওসমান বলেছেন, আমরা কেমন জাতি যে ব্যক্তি আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, তাকেই সাড়ে তিন বছর পর মেরে ফেলা হয়েছে। তার পরিবারের সদস্য আমাদের প্রাণ প্রিয় নেত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা আপাকে ২১ বার হত্যা করার জন্য চেষ্টাও চালানো হয়েছে।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নাসিক ৩ নং ওয়ার্ডের নয়া আটি মুক্তিনগরস্থ শিফা ইন্টারন্যাশনাল স্কুলের উদ্যোগে ৫২তম মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে শামীম ওসমান আরও বলেন, আমরা ১৯৭৯-৮০ সাল থেকে জেল খাটা শুরু করেছি। মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছে বাংলাদেশের পতাকা উড়ানোর জন্য। আমরা সেটা ভুলে গেছি হয়তো। বর্তমানে মানুষ যা চায় আমি শামীম ওসমান তা করতে পারছি না। ১৯৯৬ সালে আমি শামীম ওসমান একাই সব পারতাম। পুলিশের প্রয়োজন ছিল না। তবে এখন আমার সকলের সাহায্য প্রয়োজন।
শামীম ওসমান বলেন, বাবা-মা থাকা মানে মাথার উপর বটগাছের মতো করে ছায়া থাকে। এখনকার সন্তানদের বলছি জীবিত থাকা অবস্থায় তাদের সেবা করুন।

তিনি আরও বলেন, ইদানীং আমি দেখি নারায়ণগঞ্জ শহীদ মিনারে পাঁচ জন দাঁড়িয়ে আমাকে গালি দেয়। আমি কিছুই মনে করি না। তারা গিবত গায় আমার তাতে কিছু যায় আসে না। যখন বোমা হামলায় রক্তাক্ত অবস্থায় ছিলাম সাংবাদিকরা আমাকে জিজ্ঞেস করছিল শামীম ভাই কিছু বলবেন কিনা? শুধু একটা কথাই বলেছিলাম। আপনারা ‘শেখ হাসিনাকে বাচান’।

সম্মাননা অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শ্রী চন্দন শীল।

শিফা ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান আরটিভির জেলা প্রতিনিধি সাহাদাত হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, জাতীয় ওলামা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতি ওমর ফারুক সন্দ্বীপী, সিদ্ধিরগঞ্জ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, কালের কণ্ঠ ও নিউজ-২৪ এর জেলা প্রতিনিধি দিলীপ কুমার মন্ডল প্রমুখ।