যারা ক্ষমতায় থাকেন, তারা বাদশাহ হয়ে যান: জাহিদ

বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ বলেছেন, আমরা দেখেছি- বাংলাদেশে যারা যখন ক্ষমতায় থাকেন, তারা বাদশাহ হয়ে যান। টিকে থাকতে তৈরি করেন কালা-কানুন। বাহিনী বানান গোপন হত্যাকাণ্ড সংঘটিত করতে, রক্ষিবাহিনী দিয়ে যার শুরু। আর যারা ক্ষমতার বাইরে থাকেন, তারা রাতারাতি গণতন্ত্রী হয়ে যান। এখন আমরা সেই খেলাই দেখছি।
বৃহস্পতিবার বিকেলে যশোর টাউন হল মাঠের রওশন আলী মঞ্চে দেশের দুই কৃষক-ক্ষেতমজুর সংগঠনের ঐক্য সম্মেলনে তিনি প্রধানঅতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ কোনও সমস্যা না জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী যুদ্ধের গল্প শুনিয়ে ঘাড়ে নানা বোঝা চাপাচ্ছেন। আমাদের সমস্যা হলো গত ১৩ বছরে দেশ থেকে ১১ লাখ কোটি টাকা বিদেশে পাচার, ব্যাংকগুলো লোপাট। নামে-বেনামে ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ হলেও তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। উন্নয়নের নামে যে লুটপাট হয়েছে, সেকারণে আগামী বছর থেকে আমাদের দেড় হাজার কোটি ডলার দেনা শোধ করতে হবে।

লুটপাট করবেন আপনারা, টাকা পাচার করবেন আপনারা- আর দেনা শোধ করতে হবে আমাদের। যুদ্ধের গল্প না শুনিয়ে বরং দেশে বিদেশে পাচার হওয়া টাকা উদ্ধার করেন, তাহলেই সংকট কেটে যাবে বলে তিনি মন্তব্য করেন।
২৯-৩০ ডিসেম্বর দুইদিনব্যাপী জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতি ও বাংলাদেশ কৃষক ক্ষেতমজুর সমিতির ঐক্য কাউন্সিলের উদ্বোধনী সমাবেশে সভাপতিত্ব করেন কৃষক নেতা আব্দুস সাত্তার।
বিকেলে টাউন হল মাঠে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে প্রকাশ্য সমাবেশের উদ্বোধন করেন বর্ষীয়ান কমিউনিস্ট নেতা অধ্যাপক আফসার আলী।

সমাবেশে অন্যদের মধ্যে কৃষক নেতা রণজিৎ চট্টোপাধ্যায়, তুষার কান্তি দাস, মোশাররফ হোসেন নান্নু, বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুল হামিদ, শ্রমিক নেতা শামিম ইমাম, বিপ্লবী ছাত্রমৈত্রীর কেন্দ্রীয় সভাপতি সাদিকুল ইসলাম সোহেল, নারীনেত্রী সখিনা খাতুন দিপ্তী, যুবমৈত্রী নেতা মঞ্জুরুল আলম, কমিউনিস্ট লীগের জেলা সম্পাদক তসলিম উর রহমান প্রমুখ বক্তৃতা করেন।