ছাত্রলীগকেই তাদের হারানো মর্যাদা ফিরিয়ে আনতে হবে: আমু

amir hossain Amu
ফাইল ছবি

‘মাদক একটি সংক্রমণ ব্যাধি। সমাজ থেকে মাদক দূর করতে ছাত্রলীগকে দায়িত্ব নিতে হবে। এর জন্য সংগ্রাম করতে হবে। বর্তমান প্রজন্মের প্রত্যেক ছাত্রলীগ কর্মীকে আদর্শবান হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। ৪০ বছর আগে ছাত্রলীগের কর্মীরা যে সম্মান ও মর্যাদা পেয়েছে এখনকার ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকরা সেই মর্যাদা পায় না। এটা আমাদের জন্য দুর্ভাগ্য। সেই সুনাম ছাত্রলীগকে ফিরিয়ে আনতে হবে।’

ঝালকাঠিতে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।

উপমহাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার ৭৫ বছর (প্লাটিনাম জুবিলি) পূর্ণ হওয়ায় সারা দেশে বছরব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঝালকাঠিতে আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে ছাত্রলীগের জেলা কমিটি।
শুক্রবার বিকেলে ঝালকাঠি শিশুপার্কের মুক্ত মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদস্য আমু কন্যা ব্যারিষ্টার সুমাইয়া হোসেন অদিতি।

জেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ মধু অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন। আর সাগত বক্তব্য দিয়েছে সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ। আলোচনা অনুষ্ঠান শেষে একই মঞ্চে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানে গানে গানে দর্শক মাতান জনপ্রিয় কণ্ঠশিল্পি ফাতেমা তুজ জোহরা ঐশিসহ অনেকে।