যশোরে চাঁদার দাবিতে যুবককে মারপিটের ঘটনায় অভিযোগ

যশোরে চাঁদার দাবিতে রবিউল ইসলাম রবি (৪৫) নামে যুবককে মারপিটের ঘটনায় কোতয়ালি থানায় অভিযোগ করা হয়েছে। রবিউল ইসলাম রবি উপশহর এ ব্লক ২৯৪ নং বাসার মৃত রমজান আলীর ছেলে। অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে কোতয়ালি থানার এস আই মিহিরকে।

অভিযোগে রবি বলেছেন, তিনি একজন প্রতিবন্দি ইজিবাইক চালক। আসামিরা সন্ত্রাসী ও চাঁদাবাজ। সন্ত্রাসী কর্মকান্ড করে বেড়ায়। রবিউলের প্রতিবেশি ভাই বিল্লালকে ফকিরার মোড়ের পাশে জমি ক্রয় করে দেয়ার পর থেকে আসামিরা রবির কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

চাঁদা দিতে অস্বীকার করায় সন্ত্রাসী আসামিরা রবির সাথে গোলযোগ করে খুন জখমের হুমকি দিয়ে আসছিলো। ৮ ডিসেম্বর উপশহর বাবলাতলা বাজার থেকে বাড়ি যাওয়ার পথে সকালে উপশহর মসজিদের পাশে সেলিমের চায়ের দোকানের সামনে পৌঁছুলে সন্ত্রাসীরা রবির পথ রোধ করে। ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তাৎক্ষনিক ভাবে দিতে বলে। চাঁদা দিতে অস্বীকার রবিকে শহরতলীর বিরামপুর এলাকার হাফিজ, তপু, নিনসহ অজ্ঞাত ৫/৬ জন সন্ত্রাসী এলোপাতাড়ি মারপিট করে জখম করে।

এরপর একটি ইজিবাইকে করে বিরামপুর গাবতলা মোড়ে নিয়ে একটি ঘরে আটকে রাখে। সেখানে নিয়ে রবিকে টাকার জন্য আবারো মারপিট করে। এতে রবির বাম হাত ভেঙ্গে যায়। এ সময় একটি সাদা নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর করে রবিকে ছেড়ে দেয়া হয়। এ ঘটনার তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে কোতয়ালি থানার এস আই মিহিরকে। ঘটনার বিষয়ে জানতে চাইলে এস আই মিহির জানান কাজ থাকার কারণে তিনি তদন্তের দায়িত্ব দিযেছে এ এস আই তহিদকে। তিনি কি করেছেন শুক্রবার রাতে তার সাতে কথা বলে জানা যাবে।