২০২২-২০২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস শুরু

ফাইল ছবি

কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির ক্লাস বুধবার থেকে শুরু হয়েছে। যশোরের কলেজ গুলোতে একাদশ শ্রেণির প্রথম ক্লাসেই নানা আয়োজনে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেয় কলেজ কর্তৃপক্ষ। আয়োজনের মধ্যে ওরিয়েন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ফুল একাডেমি ক্যালেন্ডার, কলম ক্লাস রুটিং দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।
সরকারি মাইকেল মধূসূদন কলেজ
সরকারি মাইকেল মধূসূদন কলেজে সকাল সাড়ে ৯টায় আয়োজন করা হয় ওরিয়েন্টেশনের। এ ক্লাশে অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার লাল, একাডেমি ক্যালেন্ডার দিয়ে নবাগত শিক্ষার্থীদের আনুষ্ঠানিক ভাবে বরণ করে নেন। এসময় উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক এস এম শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক ইখতিয়ার উদ্দীন, একাদশ শ্রেণির ভর্তি কমিটির আহবায়ক সহযোগি অধ্যাপক অনুপ কুমার দাশ সহ শিক্ষক বৃন্দ।

সরকারি মহিলা কলেজ
সরকারি মহিলা কলেজে একাদশ শ্রেণির ক্লাশ শুরু উপলক্ষে ওরিয়েন্টেশন ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে বক্তব্য প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর অমল কুমার বিশ^াস। বিশেষ অতিথি ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মাহবুবুল হক খান। অনুষ্ঠানের আহবায়ক সৈয়দ আহসান হাবীবের সভাপতিত্বে বক্তব্য রাখেন মানবিকের ছাত্রী জেরিন সুলতানা। পরিচালনা করেন সহকারী অধ্যাপক আজম আলী। অনুষ্ঠান শুরুতেই কলেজ কর্তৃপক্ষ লাল গোলাম, সাদা রজনী গন্ধা ফুল, ক্যালেন্ডার দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়।

সরকারি সিটি কলেজ
সরকারি সিটি কলেজে ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে কলেজ কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে শিক্ষার্থীদের বরণ করে নেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ জামছেদ আলী সরদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আব্দুল হালিমস ভর্তি কমিটির আহবায়ক অলোক বসু, সহযোগি দিলরুবা খানম, আনোয়ার হোসেন সহ শিক্ষক বৃন্দ।
আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজ
আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যাল কলেজে নবীন বরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। অধ্যক্ষ জেএম ইকবাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি জসিম উদ্দনি, আব্দুল গফুর, ফাতেমা আনোয়ার প্রমুখ। পরিচালনা করেন প্রভাষক আলফাজ উদ্দীন। আলোচনা শেষে ফুল দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান।