বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি রওশন এরশাদের

rowsan arshad
ফাইল ছবি

বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে তা সমন্বয় করার দাবি জানিয়েছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

আজ বুধবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এই দাবি জানান। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

রওশন এরশাদ বলেন, সাম্প্রতিককালে বিদ্যুতের অবস্থা খারাপ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। বিদ্যুতের দাম বাড়লে সবকিছুর খরচ বাড়ে। উৎপাদন ব্যয় বাড়ে। ফলে আরেক দফা দ্রব্যমূল্য বাড়বে। এমনিতে মানুষ হিমশিম খাচ্ছে। তিনি বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার দাবি জানান।

বিরোধী দলীয় নেতা বলেন, দুর্নীতি দেশের অন্যতম বড় সমস্যা। এর বিরুদ্ধে সর্বাত্মক লড়াই জরুরি। সন্ত্রাস ও সহিংসতা দেশে একটা বড় ব্যাধি। সংগ্রামে সামিল হতে হবে দলমত নির্বিশেষে সবাইকে, না হলে এগুলো দূর করা যাবে না।

বর্তমান পরিস্থিতিতে খাদ্যবান্ধব কর্মসূচি নেওয়ায় সরকারকে ধন্যবাদ জানান রওশন এরশাদ। তবে এটাই শেষ কথা নয়- উল্লেখ করে তিনি বলেন, নিম্ন আয়ের মানুষকে রক্ষায় যথাযথ পদক্ষেপ নিতে হবে। তিনি আমদানি নির্ভরতা কমাতে খাদ্য উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

দেশের উন্নয়নে টেকসই গণতন্ত্র দরকার- একথা উল্লেখ করে এসময় রওশন এরশাদ আশা প্রকাশ করেন, সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু হবে।