রমজান উপলক্ষ্যে যশোরে প্রশাসনের সাথে ব্যবসায়ীদের বৈঠক

পবিত্র রমজান উপলক্ষ্যে যশোর শহরের ব্যবসার পরিবেশ যথাযথ রাখতে যশোর পুলিশ প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ বৈঠক হয়েছে। আজ সোমবার (২০) মার্চ বিকেলে কোতয়ালি মডেল থানায় অনুষ্ঠিত বৈঠকে ব্যবসায়ী নেতৃবৃন্দ কিশোরর গ্যাংয়ের দৌরাত্ম বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও বাজারে পণ্য আনা-নেয়ার কাজে নিয়োজিত যানবাহন প্রবেশ নির্বিঘ্ন করার দাবি জানান।

বৈঠকের প্রধান অতিথি যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল জুয়েল ইমরান ব্যবসায়ী নেতাদের যৌক্তিক দাবি পূরণের আশ্বাস দিয়ে বলেন-পবিত্র রজমানে নিত্য পণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে হবে। কোনো রকম মজুত গড়ে ভোক্তাদের ঠকানো যাবে না।

তিনি আরও বলেন-জেলা প্রশাসনের কে এম আবু নওশাদের নেতৃত্বে তিনজন ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক যশোরেের বাজার ব্যবস্থা মনিটরিং করবেন। সাথে থাকবে পুলিশ প্রশাসন। এছাড়া পুলিশ ২৪ ঘন্টা টহলে থাকবে। এ কাজে ব্যবসায়ী নেতাদের সর্বাত্বক সহযোগীতা করতে হবে-বলেন জেলা পুলিশের এই উদ্র্ধতন কর্মকর্তা।

বৈঠকে সাবির্ক বিষয় নিয়ে বক্তব্য রাখেন-কোতয়ালি মডেল থানার ওসি মোঃ তাজুল ইসলাম, পুলিশ পরিদর্শক (শহর ও যান) ট্রাফিক ইনচার্জ মাহফুজুর রহমান, ট্রাফিক পুলিশ পরিদর্শক শুভেন্দু কুমার মুন্সী, সদর ফাঁড়ি ইনচার্জ এসআই আমিনুল ইসলাম। ব্যবসায়ীদের পক্ষে সার্বিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন-বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, সিটি ক্যাবলস’র চেয়ারম্যান ও জনপ্রিয় নিউজপোর্টাল ‘স্বর্ণলতা ডট কম’ এর সম্পাদক ও প্রকাশক মীর মোশাররফ হোসেন বাবু।

ব্যবসায়ীদের এই নেতা কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি জানান। তিনি উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করে বলেন-পবিত্র রমজানে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

নির্বিঘ্নে ব্যবসা করার পরিবেশ সৃষ্টি করতে হবে। তাহলে বাজার পরিস্থিতি ঠিক থাকবে উল্লেখ করে তিনি প্রশাসনের কাজে সার্বিক সহযোগীতা করার আশ্বাস দেন।