ঝিনাইদহে “স্বাধীনতার গুরুত্ব¡ তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা

-ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে “স্বাধীনতার গুরুত্ব ও তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা, কোরআন খানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।রবিবার সকালে নিজস্ব মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মনিরা বেগম ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা পিএএ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মকবুল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোঃ মিজানুর রহমান। অতিথিবৃন্দ বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দেন । আর এই ডাকেই বাংলার আপামর জনতা মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করে দীর্ঘ ৯ মাস সংগ্রামের মাধ্যমে বিজয় নিশ্চিত করেন ।

এই যুদ্ধে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনের ইজ্জতের বিনিমযয়ে দেশ স্বাধীন হয়। যেসকল বাঙালি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন তারা কখনো জীবনের মায়া করেননি । তারা জীবিত হয়ে বেঁচে আসবেন এটাও কখনো চিন্তা করেননি। মুক্তিযুদ্ধের রণাঙ্গন থেকে যে সকল মুক্তিযোদ্ধার জীবিত অবস্তায় ফিরে এসেছেন তারা আজ বাঙ্গালী জাতীর অহংকার। বঙ্গবন্ধুর রেখে যাওয়া অসমাপ্ত কাজগুলি বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে এবং দেশ এগিয়ে যাচ্ছে। অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয় ।

দোয়া পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লা আল মামুন। এছাড়াও বাদ জোহর ঝিনাইদহ জেলার মসজিদসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবার ও সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত দেশের শান্তি সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। পরে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের পক্ষ থেকে জেলা প্রশাসক মনিরা বেগমকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।