ভাঙ্গা-মাওয়ায় নিয়মিত ট্রেন চলবে সেপ্টেম্বরে: রেলমন্ত্রী

nurul islam sujon
ফাইল ছবি

আগামী সেপ্টেম্বর মাস থেকে ভাঙ্গা-মাওয়ায় নিয়মিত ট্রেন চলবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার স্বপ্নের পদ্মা সেতুর উপর দিয়ে পরীক্ষামূলকভাবে ট্রেন চালুর সময় রেলমন্ত্রী সাংবাদিকদের এসব কথা জানান।

মঙ্গলবার দুপুরে ভাঙ্গা রেলস্টেশন থেকে ১টা ১৮ মিনিটের সময় ট্রেনটি ছেড়ে যায়। এরপর বেলা ৩টা ২০ মিনিটে পদ্মা সেতু পার হয়ে মাওয়া রেলস্টেশনে পৌঁছায়।

মাওয়া রেলস্টেশনে এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রেলমন্ত্রী। তিনি বলেন, পদ্মা সেতুর উপর দিয়ে পরীক্ষামূলক ট্রেন চলাচলের উদ্বোধন করা হলো। আজ পদ্মা সেতুর উপর দিয়ে ট্রেন চলাচলে পদ্মা সেতুর পুর্ণাঙ্গতা পেল। প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামীতে কাজ করতে হবে। দক্ষিণবঙ্গের সঙ্গে রেল যোগাযোগ এখন সময়ের ব্যাপার মাত্র।

জানা যায়, গত বছর ২৫ জুন গাড়ি চলাচলের জন্য স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাড়ে ৯ মাস পর মঙ্গলবার বেলা সোয়া ১টার দিকে প্রথমবারের মতো পরীক্ষামূলকভাবে পদ্মা সেতুতে ট্রেন চলাচল করেছে।

রেলসেবা চালু হওয়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভাঙ্গা উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান হাবিব। তিনি বলেন, আজ পরীক্ষামূলক ট্রেন চলার কারণে দক্ষিণ অঞ্চলের মানুষ ভাগ্যের দুয়ার খুলে গেল।

পদ্মা সেতুর উপর দিয়ে প্রথমবারের মতো রেল চলাচলের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, ফরিদপুর-৪ আসনের সাংসদ মজিবুর রহমান চৌধুরী নিক্সন, ইকবাল হোসেন অপু এমপি, নাহিম রাজ্জাক এমপি, সাগুফতা ইয়াসমিন এমিলিসহ সেনাবাহিনী ও রেল মন্ত্রণালয়ের কর্মকর্তারা।