লক্ষ্মীপুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ, পুলিশসহ আহত ১৫

লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশের এক সদস্যসহ ১৫ জন আহত হয়েছেন। এ সময় ১০টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৬-৭ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে পুলিশ। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবার দুপুর ৩টার দিকে রামগঞ্জ পৌরসভার সাতারপাড়া চৌরাস্তায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আবদুর রহমান, কবির ভাট, আবদুর রহমান মিলন, শেখ কামরুল, নজরুল ইসলাম পিন্টুসহ ১০ নেতাকর্মী আহত হন বলে বিএনপির পক্ষ থেকে দাবী করা হয়। আহতরা রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিএনপির নেতাকর্মীরা উপজেলার সাতারপাড়া এলাকা থেকে বাইপাস সড়ক পর্যন্ত অবস্থান নেন। পরে সেখানে বিক্ষোভ সমাবেশ করেন দলটির নেতাকর্মীরা। একই সময় কাছাকাছি জায়গায় আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে। হঠাৎ করেই আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীরা পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপে শুরু করে। এতে এক পুলিশ সদস্যসহ উভয় দলের অন্তত ১৫ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে কয়েক রাউন্ড শটগানের গুলি ছোঁড়ে।

রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক জানান, একই জায়গায় একই সময়ে বিএনপি বিক্ষোভ সমাবেশ এবং আওয়ামী লীগ শান্তি সমাবেশ করে। এর একপর্যায়ে দল দুটির নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ৬-৭ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।