সংবাদ প্রকাশের পর বাগআঁচড়ায় ভোক্তা-অধিদপ্তরের অভিযান, জরিমানা আদায়

বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাবার ও আইসক্রিম তৈরি, মোড়কের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ, বিএসটিআই লাইসেন্স না থাকাসহ ভোক্তা-অধিকার লঙ্ঘনজনিত বিভিন্ন অপরাধে অভিযান পরিচালনার মাধ্যমে, উপজেলার বাগআঁচড়া বাজারে আল আমিন আইসক্রিম ফ্যাক্টরির মালিককে ৫ হাজার ও সততা বেকারীর মালিক কে ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

রবিবার (৯ এপ্রিল( সকালে বাগআঁচড়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

যশোর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ওয়ালিদ বিন হাবিব জানান, বাগআঁচড়া অবস্থিত সততা বেকারিতে নানা অনিয়ম ও নানা অভিযোগ পাওয়া গেছে এর আগেও সেখানে অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। সেই সাথে প্রতিষ্ঠানটির মালিককে সতর্ক করা হয়েছে। বারবার সতর্ক করার পরও প্রতিষ্ঠান মালিক একই ভাবে তাদের বেকারি চালিয়ে যাচ্ছিলেন। সকালে চৌকস পুলিশ এর একটি টিমকে সাথে নিয়ে আল আমিন বরফ কল ও সততা বেকারিতে অভিযান চালানো হয়। সেখানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী খাবার ও আইসক্রিম তৈরি, মোড়কের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ও বিএসটিআই লাইসেন্স না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় আল আমিন বরফ কলের পরিচালক আলআমিন কে ৫ হাজার টাকা ও ৩৭, ৪৩ ধারায় সততা বেকারির পরিচালক সিরাজুলকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে এবং এক মাস সময় দেওয়া হয়েছে এর মধ্যে পরিবেশ ঠিক করবে ও লাইসেন্স করার শর্ত দেওয়া হয়েছে, এসময় অভিযানে আরও উপস্থিত ছিলেন ক্যাব সদস্য আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকষ টিম।

উল্লেখ্যঃ ৫ এপ্রিল ও ৯ এপ্রিল বিভিন্ন পত্র-পত্রিকায় বাগআঁচড়ায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি হচ্ছে ‘আইসক্রিম’ ও বেকারি পণ্য এই শিরোনামে নিউজ প্রকাশিত হয়।