কুমিল্লায় যুবলীগ নেতা হত্যা: আরও ৩ জন গ্রেপ্তার, বোরকা-জুতা উদ্ধার

কুমিল্লার দাউদকান্দিতে যুবলীগ নেতা জামাল হত্যাকাণ্ডে জড়িত আরও ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় শনিবার রাত থেকে গতকাল রোববার পর্যন্ত ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও হত্যাকাণ্ডে ব্যবহৃত গাড়ি, জুতা, বোরকা ও হিজাব জব্দ করা হয়েছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয়ে আজ সোমবার দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান, সৈয়দ কামরান, জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি রাজেশ বড়ুয়া ও জেলা পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশের অভিযানে গ্রেপ্তার আসামিরা হলেন- হত্যাকাণ্ডে জড়িতদের বহন করা গাড়িচালক তিতাস উপজেলার লালপুর গ্রামের সামছুল হকের ছেলে মো. সুমন হোসেন (২৭), একই উপজেলার জিয়ারকান্দি গ্রামের মৃত কালু মিয়ার ছেলে রবি (৩৩) ও মৃত আসাদ মিয়ার ছেলে শাহপরান (৩৪)। তারা এজাহার বহির্ভূত হলেও বিভিন্নভাবে ঘাতকদের সহায়তা করেছে বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, এ তিনজন হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িতদের পরিবহন, ভিকটিমের অবস্থান ও বিভিন্ন বিষয়ে তথ্য দেওয়া এবং আসামিদের পালিয়ে যেতে সহায়তা করেছে।

এর আগে র‍্যাব-১১ এর একাধিক টিম ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে জামাল হত্যাকাণ্ডের এজাহারনামীয় ৩ আসামি মো. ইসমাইল, সোহেল শিকদার ও শাহ আলমকে গ্রেপ্তার করে পুলিশের কাছে হস্তান্তর করে। এ নিয়ে যুবলীগ নেতা জামাল হোসেন হত্যার ঘটনায় মোট ৬ জন গ্রেপ্তার হলো।

পুলিশ সুপার আবদুল মান্নান বলেন, আসামিদের বহন করা গাড়িচালক সুমনের দেওয়া তথ্যমতে আসামিদের ব্যবহৃত একটি কালো হাইস গাড়ি চান্দিনার গৌরীপুরহাট এলাকার তার ভাড়া বাসার পার্শ্ববর্তী খালি জায়গা থেকে জব্দ করা হয়েছে। এছাড়া চালক সুমনের ভাড়া বাসায় তল্লাশিকালে দুর্বৃত্তদের ব্যবহৃত দুই জোড়া ক্যানভাস সু (জুতা) ও ঘটনার সময় তার ব্যবহৃত একটি ট্রাউজার জব্দ করা হয়েছে। আর গ্রেপ্তার আসামি মো. রবির দেওয়া তথ্যমতে একটি কালো বোরকা ও হিজাব জব্দ করা হয়েছে।

তিনি আরও জানান, গ্রেপ্তার ৬ আসামিকে আদালতে প্রেরণ করা হয়েছে এবং তাদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি রাজেশ বড়ুয়া জানিয়েছেন, গ্রেপ্তার ৬ আসামির মধ্যে আদালত ৫ জনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন। এ ছাড়া গাড়িচালক সুমন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

প্রসঙ্গত, গত ৩০ এপ্রিল রাতে কুমিল্লাত দাউদকান্দি উপজেলার গৌরীপুর পশ্চিম বাজারে নিজ বাড়ির সামনে বোরকা পরা দুর্বৃত্তদের গুলিতে খুন হন তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন। এই ঘটনায় ৯ জনের নাম উল্লেখসহ মোট ১৭ জনের বিরুদ্ধে দাউদকান্দি থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী পপি আক্তার।