বিএনপি নেতা চাঁদ এক দিনের রিমান্ডে

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির মামলায় রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার দুপুরে রিমান্ড শুনানি শেষে এ নির্দেশ দেন রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এমএম-৩) আদালতের বিচারক মো. মহিদুর রহমান।

রিমান্ডের জন্য চাঁদকে ডিবি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

মহানগরীর কাশিয়াডাঙ্গা থানায় বিস্ফোরক ও সন্ত্রাস দমন আইনে পুলিশের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য চাঁদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বিষয়টি নিশ্চিত করে আবু সাঈদ চাঁদের আইনজীবী অ্যাডভোকেট শামসাদ বেগম মিতালী জানান, চাঁদ শারীরিকভাবে অসুস্থ। তাকে রিমান্ডে যেন না নেওয়া হয়, সেজন্য আমরা আবেদন জানিয়েছিলাম। তবে শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর আগে সোমবার আদালতে চাঁদের রিমান্ড আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। তবে শারীরিকভাবে চাঁদ অসুস্থ থাকায় নতুন তারিখ নির্ধারণ করেন আদালত।

প্রসঙ্গত, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ার শিবপুরে বিএনপির বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দিয়েছিলেন জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ। এ ঘটনায় সারা দেশে বিক্ষোভ দেখান আওয়ামী লীগ নেতাকর্মীরা। দেশের কয়েকটি স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।