ঝিনাইদহ বিআরটিএ’র এক বছরে প্রায় ৮ কোটি টাকা রাজস্ব আদায়

ঝিনাইদহ বিআরটিএ’র এক বছরে প্রায় ৮ কোটি টাকা রাজস্ব আদায় করা হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ঝিনাইদহে চলতি বছরের জুন মাস পর্যন্ত ৭ কোটি ৪৪ লক্ষ ৯৪ হাজার ৯’শত ৮ টাকা রাজস্ব আদায় করা হয়।

ঝিনাইদহ বিআরটিএ’র সার্কেলের সহকারী পরিচালক আতিয়ার রহমান জানান, মোটরযান রেজিস্ট্রেশন, মালিকানা হস্তান্তর, ফিটনেস, ট্যাক্স টোকেন, রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স খাত থেকে ভ্যাট, ট্যাক্স বাদেই ২০২২ সালের জুলাই মাস থেকে চলতি বছরের জুন মাস পর্যন্ত ৭ কোটি ৪৪ লক্ষ ৯৪ হাজার ৯’শত ৮ টাকা রাজস্ব আদায় হয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য রাজস্ব আদায় হয়েছে, রেজিট্রেশন বাবদ আদায় ৩ কোটি ৬৫ লক্ষ ৫৭ হাজার ৮২ টাকা। মালিকানা হস্তান্তর বাবদ আদায় ১৯ লক্ষ ৭২ হাজার ৩’শত টাকা। ফিটনেস পুর্ননিবন্ধন বাবদ আদায় ৪৫ লক্ষ ১৯ হাজার ৭৫ টাকা। ট্যাক্স টোকেন বাবদ আদায় ১ কোটি ৯১ লক্ষ ৮১ হাজার ১’শত ৪২ টাকা। লার্নার ড্রাইভিং লাইসেন্স ইস্যু বাবদ আদায় ৮০ লক্ষ ২ হাজার ৬’শত ৮৩ টাকা।

তিনি আরও জানান, আমি ২০২১ সালের ৬ সেপ্টেম্বর ঝিনাইদহে যোগদানের পর থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছি। আমার নেতৃত্বে এর আগে ২০২১ সালের জুলাই মাস থেকে ২০২২ সালের জুন মাস পর্যন্ত ৮ কোটি ১৬ লাখ ৪৭ হাজার ৭’শত ৭৩ টাকা রাজস্ব আদায় করা হয়েছে। গত দুই বছরে জেলার বিআরটিএ থেকে যে পরিমাণ রাজস্ব আদায় হয়েছে বিগত বছরগুলোতে তা সম্ভব হয়নি বলেও জানান বিআরটিএ’র এই কর্মকর্তা।

উল্লেখ্য, বিআরটিএ’র সার্বিক কার্যক্রম দৈনন্দিন সম্পন্ন হলেও ড্রাইভিং লাইসেন্স পেতে এখনও পর্যন্ত বিড়ম্বনার শিকার হতে হচ্ছে বলে ভুক্তভোগিদের অভিযোগ রয়েছে। তবে এ ঘটনার সত্যতা কর্তৃপক্ষ স্বীকার করেছেন।