নিষেধাজ্ঞা ভিসা নীতি থাকবেই, এ নিয়ে মাথাব্যথা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুক্তরাষ্ট্রের স্যাংশন (নিষেধাজ্ঞা) বা ভিসা নীতি এগুলো থাকবেই; আগেও ছিল, এখনও আছে। এগুলো নিয়ে সরকারের মাথাব্যথা নেই। যেসব রাজনৈতিক দল থেকে দেশের মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে, তারা অনেক ধরনের কথা বলছে। এসব কথা বলে কোনো লাভ হবে না। নির্বাচন যথাসময়ে নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে শহীদ মিনার উদ্বোধন শেষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘স্যাংশন যুক্তরাষ্ট্রের নিজস্ব ব্যাপার। কাকে যেতে দেবে আর দেবে না এটা সব সময় তারা নির্ধারণ করে। আগেও চাইলে সবাইকে তো আর ভিসা দিত না। এটা সেরকমই একটি প্রক্রিয়া। এখানে আমাদের কিছু বলার নেই।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে শান্তিশৃঙ্খলা অটুট রাখতে সবসময় খেয়াল রাখেন। শিক্ষা, যোগাযোগ ব্যবস্থাসহ সব কিছুতেই তিনি খেয়াল রাখছেন। দেশে জঙ্গিবাদ, সন্ত্রাসের যেন আর উত্থান না হয় সে জন্য শুধু পুলিশ নয়, আনসার, বিজিবি, র্যা ব, কোস্টগার্ডকে আধুনিকভাবে তৈরি করা হচ্ছে।’

জেলা প্রশাসক শাহেদ পারভেজের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নেত্রকোনা-৪ আসনের এমপি সাজ্জাদুল হাসান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, পুলিশ সুপার ফয়েজ আহমেদ, জেলা আওয়ামী লীগ সভাপতি আমিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন, মোহনগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদ ইকবাল, মোহনগঞ্জ পৌরসভার মেয়র লতিফুর রহমান রতন প্রমুখ। এর আগে মন্ত্রী আদর্শনগর পুলিশ তদন্তকেন্দ্রে শহীদ মিনার উদ্বোধন করেন। উদ্বোধন হওয়া উভয় শহীদ মিনারের পাশেই স্বরাষ্ট্রমন্ত্রী দুটি গাছের চারা রোপণ করেন।