পুজা উদযাপনের সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের- ডেপুটি স্পীকার

ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বলেছেন, বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে সব ধর্মের মানুষের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও সংগ্রামের বিনিময়ে। সবারই এ দেশে নিজ নিজ ধর্ম পালনের পূর্ণ স্বাধীনতা রয়েছে। বাঙালি প্রতিটি ধর্মীয় উৎসবে স্বতস্ফুর্ত অংশগ্রহণ করে। দেশে পুজা উদযাপনের সুন্দর পরিবেশ তৈরি করার দায়িত্ব আমাদের সকলের।

রবিবার পাবনার বেড়া উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা-২০২৩ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, বাংলাদেশকে অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তোলার জন্য জাতির পিতা বঙ্গবন্ধূ শেখ মুজিবুর রহমান আজীবন সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করার পর তাঁর আদর্শের যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্র শেখ হাসিনা দেশে ফিরে এসে সাম্প্রদায়িক রাজনীতির বিরুদ্ধে লড়াই করে দেশকে সংবিধানের মূলনীতি অনুযায়ী পরিচালনা করছেন।

সভায় প্রত্যেক পূজা মন্ডপের জন্য সরকারি অনুদানের ৫০০ কেজি করে চাল প্রদানের ডিও প্রদান করা হয়। সুন্দরভাবে পুজা উদযাপনের জন্য জেলা পরিষদ হতে প্রত্যেক পূজা মন্ডপে ২৫০০ টাকা করে বিতরণ করা হয়।

 

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোরশেদুল ইসলামের সভাপতিত্বে সভায় পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান আঃ রহিম পাকন উপজেলা চেয়ারম্যান মোঃ রেজাউল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ, পুজা উদযাপন কমিটির সভাপতি ভৃগুরাম হালদার ও সাধারণ সম্পাদক সুজিত কর্মকার পৌর মেয়রসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।