উপজেলা চত্বরে মুরগি, যে কাণ্ড করলেন ইউএনও

হাকিমপুর উপজেলা পরিষদে মুরগি প্রবেশ করায় গৃহকর্মীকে দিয়ে প্রাণীটি আটকে রাখলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত রায়। প্রায় ১৭ ঘণ্টা পর মুরগির মালিককে অফিসে ডেকে আনা হয়। পরে মালিককে অপমান করেন ইউএনও।

এমন ঘটনা দুঃখজনক। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ। তবে ক্যাম্পাস পরিষ্কার রাখতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে দাবি করেছেন ইউএনও।

সোমবার বিকালে এ ঘটনা ঘটে। ওই দিন বিকালে মুরগিটি আটক করা হয় তবে পরদিন মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে সাক্ষাৎ শেষে মালিককে মুরগি ফেরত দেওয়া হয়।

মুরগির মালিক মাকছুদা বলেন, আমি অফিসে গেলে অপমান করেন ইউএনও। উপজেলা চত্বরে যেন ভবিষ্যতে আপনার মুরগি প্রবেশ না করে এবং প্রবেশ করলে ব্যবস্থা নেবেন বলে জানান ইউএনও। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

ইউএনও কার্যালয়ের পিওন লাভলী বেগম বলেন, ইউএনও স্যারের নির্দেশে মুরগিটি আটকে রাখা হয়েছিল। পরে ছেড়ে দেওয়া হয়েছে।

অভিযোগের বিষয়ে অমিত রায় বলেন, হ্যাঁ আমি মুরগির মালিককে ডেকেছিলাম, উপজেলা পরিষদের পরিবেশ সুন্দর রাখার জন্যই আমি ব্যবস্থা নেই। আমি উপজেলা পরিষদে মুরগি প্রবেশের জন্য নিরুৎসাহিত করেছি মাত্র।

উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন বলেন, বিষয়টি ছোট হলেও দুঃখজনক। মুরগির মালিকসহ মহল্লাবাসী আমার কাছে এসেছিলেন। আমি বিষয়টি অবগত হয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধান করব।