বরগুনায় বাস চলাচল বন্ধ

ফাইল ফটো

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদকের ওপর হামলার ঘটনায় বরগুনায় অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার সকাল থেকে বরগুনার সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি। এতে বিপাকে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়ার উদ্দেশে আসা সাধারণ যাত্রীরা।

ফেস্টুন সাঁটানো কেন্দ্র করে রোববার রাত ১১টায় বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি গ্রুপের কার্যালয়ে হামলার শিকার হন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. ছগীর। এ সময় ভাঙচুর করা হয় কার্যালয়টি।

এ ঘটনার প্রতিবাদ ও অভিযুক্তদের শাস্তির দাবিতে সকাল থেকে বরগুনার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেন পরিবহণ সংশ্লিষ্টরা। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিসলু বলেন, বরগুনা জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন ও তার লোকজন নিয়ে জেলা বাস ও মিনিবাস মালিক সমিতির গ্রুপের সাধারণ সম্পাদক মো. ছগীরের ওপর হামলা চালানো হয়। এ সময় সংগঠনটির অফিসেও হামলা চালিয়ে অফিস ভাঙচুর করা হয়। এ কারণে বরগুনা থেকে সব প্রকার বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত বরগুনা জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপনের সঙ্গে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তার সঙ্গে যোগাযোগ করা যায়নি।

এ বিষয়ে বরগুনা সদর থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, এ ঘটনায় এখনো থানায় কেউ কোনো অভিযোগ জানায়নি। তবে পুলিশ সতর্ক অবস্থানে আছে, যাতে বাস চলাচল বন্ধের ঘোষণা কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে।