ঝিনাইদহে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক ও পিঠা উৎসব

ঝিনাইদহে ৩ দিনব্যাপী সাংস্কৃতিক ও পিঠা উৎসব চলছে। ঝিনাইদহের অংকুর নাট্য একাডেমীর ২৮ বছর পুর্তি উপলক্ষে সোমবার সন্ধ্যায় শহরের প্রান্তিক সাংস্কৃতিক পল্লী ও শিশু পার্কে এ উৎসবের উদ্বোধন করা হয়।

অংকুর নাট্য একাডেমীর আজীবন সদস্য জয়নাল আবেদীন’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বেসরকারি উন্নয়ন সংস্থা সিও’র প্রতিষ্ঠতা পরিচালক সামছুল আলম। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রান্তিক সাংস্কৃতিক পল্লী ও শিশু পার্কের চেয়ারম্যান খন্দকার হাফিজ ফারুক, বাংলাদেশ গ্রাম থিয়েটারের খুলনা বিভাগীয় সমন্বয়কারী একরামুল হক লিকু, গ্রুপ থিয়েটার ফেডারেশনের খুলনা বিভাগীয় নির্বাহী সদস্য শাহীনুর আলম লিটন, ঝিনাইদহ জেলা নাট্য পরিষদের সভাপতি রুবেল পারভেজ, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের নির্বাহী সদস্য তরিকুল ইসলাম।

অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন অংকুরের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াস। অনুষ্ঠান পরিচালনা করেন অংকুরের আজীবন সদস্য আশরাফুল আলম। প্রথম দিনে পরিবেশন করা হয় নাটক, নাচ, গান ও কবিতা আবৃতিসহ নানা পরিবেশনা। অংকুর নাট্য একাডেমীর সদস্যরা এই পরিবেশনায় অংশ নেয়। গভীর রাত পর্যন্ত নাচ-গান উপভোগ করেন নানা শ্রেণী পেশার মানুষ।

অপরদিনের চলে পিঠা উৎসব। ভাপা, পাটিসাপটা, চিতই, দুধপুলি, পাকানসহ বাহারি স্বাদের পিঠার স্টল প্রদর্শণ করা হয়। এছাড়াও সাঁতারে অসামান্য অবদান রাখায় ৩ জনকে সম্মাননা প্রদাণ করা হয়।