নড়াইল থেকে দেড় বছর আগে চুরি হওয়া স্বর্নালংকার পিবিআই উদ্ধার করেলো

নড়াইল জেলা সদরের চৌরাস্তায় মুসলিম জুয়েলার্স থেকে প্রায় দেড় বছর আগে চুরি হওয়া প্রায় সাড়ে ৪ ভরি স্বার্নালংকার উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেষ্টিগেশনের সদস্যরা (পিবিআই)। যার মূল্য ৫ লাখ ৪৯ হাজার ৬শ ৬০ টাকা।

পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন জানান, পিবিআই যশোর ইউনিটের এস আই রতন মিয়া ২২ সালের ৬ ডিসেম্বর শরিয়তপুর জেলার জাজিরা থানার উত্তর ডুবুলদিয়া মাতবরকান্দি গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে রাসেল মাতবর (৩৮) ও নড়াইল সদরের বড়াশুলা গ্রামের মৃত আব্দুল সাত্তার শেখরে ছেলে গোলাম কুদ্দুস (৪৮) প্রতারনা মূলক ভাবে ১২ আনা ওজনের স্বর্ণের চেইন ১টি, আট আনা ওজনের স্বর্ণের ব্রেসলেট ১টি, আড়াই ভরি ওজনের স্বর্ণের চুড়া ১টি, ৪ আনা ওজনের আংটি একটি, যার মূল্য ৫লক্ষ,৪৯, হাজার ৬৬০ টাকা প্রতারণামূলক ভাবে চুরি করে পালিয়ে যায়।

এ ঘটনায় জুয়েলারি মালিক সাইফুল আলম ২৩ সালের ৫ জানুয়ারি নড়াইল সদর থানায় একটি মামলা করেন। নড়াইল ডিবি মামলাটি প্রাথমিক তদন্ত করে রাসেল মাতবর ও গোলাম কুদ্দুসকে ঘটনার সাথে জড়িত থাকার প্রমান পাওয়ায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে।

কিন্তু আসামিদের কাছ থেকে কোন আলামত উদ্ধার না হওয়ায় সাইফুল আলম আদালতে না রাজি আবেদন করেন।আদালত সাইফুলের না রাজি পর্যালোচনা করে মামলাটি অধিকতর তদন্ত ও আলামত উদ্ধার আবশ্যক বলে প্রতীয়মান হওয়ায় পিবিআইকে পুনরায় তদন্তের জন্য নির্দেশ দেন নড়াইল জেলার বিজ্ঞ আদালত। পিবিআইয়ের পুলিশ সুপার রেশমা শারমিন মামলাটির তদন্তভার দেন এস আই রতন মিয়াকে। এস আই রতন মিয়া মামলাটি তদন্তকালে রাসেলকে ৫ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে। এস আই রতন মিয়া রাসেলকে চলতি বছরের ১৭ এপ্রিল ২ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার বর্ননা দেয়। রাসেলের বর্ননা অনুযায়ি পিবিআই নারায়নগঞ্জের কালির বাজারে পিকে জুয়েলার্সে অভিযান পরিচালনা করে দোকান মালিক পোকন কর্মকারের (৪৬) কাছ থেকে ৩৫.০৫ গ্রাম গলিত সোনা উদ্ধার করে। দোকান মালিক পোকন কর্মকার পিবিআইকে জানায়, রাসেল তার নিজের সোনা বলে ২২ সালের ৭ ডিসেম্বর তার কাছে চুরি হওয়া স্বর্নালংকার গুলি বিক্রি করে।