এশিয়া কাপে সালমাদের বড় আশা

salmaস্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ খেলতে আজ সকালেই মালয়েশিয়া যাবে বাংলাদেশ নারী দল। সিলেটে আন্তর্জাতিক স্টেডিয়ামে এক সপ্তাহের ক্যাম্প শেষ করে ঢাকায় ফিরেছে সালমা-রুমানারা। আসরের উদ্বোধনী দিনে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এরপর একে একে টিম টাইগ্রেসরা মুখোমুখি হবে পাকিস্তান, ভারত, থাইল্যান্ড ও স্বাগতিক মালয়েশিয়ার। এবারের মহিলা এশিয়া কাপ হচ্ছে টি-টোয়েন্টি ফরমেটে। দলের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ সালমা খাতুন।

সদ্য দক্ষিণ আফ্রিকা থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হয়ে দেশে ফিরেছে নারী ক্রিকেট দল। দীর্ঘদিন পর দেশের বাইরে খেলতে গিয়ে আসলে কঠিন চ্যালেঞ্জেই পড়েছিল তারা। তবে এবার তারা রয়েছেন খেলার মাঝেই। আর কন্ডিশনটাও অনেকটা নিজেদের মতো। যে কারণে বেশি আত্মবিশ্বাসী সালমা।

তিনি বলেন, ‘আমাদের আলাদা কোনো কঠিন প্রতিপক্ষ নেই? প্রতিটি খেলাই কঠিন। আমি মনে করি না কোনোটা সাধারণ ম্যাচ। এখানে যারা আছে সবাই ভালো দল। লক্ষ্য, অবশ্যই আমরা ভালো ক্রিকেট খেলবো। যদি ভালো ক্রিকেট খেলতে পারি একটা রেজাল্ট নিয়ে আসতে পারবো। আমরা ফাইনাল খেলবো আশা করি।’

প্রায় দেড় বছর পর দলে ফিরেছেন মহিলা দলের সেরা ব্যাটিং তারকা আয়শা রহমান শুকতারা। তাকে পেয়েও অধিনায়ক বেশ আশা দেখছেন।

শুকতারাকে নিয়ে সালমা বলেন, ‘ হিটার শুকতারা: দুই বছর পর ও আবার দলে ফিরেছে- এটা দলের জন্য একটা বাড়তি সুবিধা যেহেতু সে ওপেনার। আর টি-টোয়েন্টির জন্য অবশ্যই আমাদের হিটার দরকার। লম্বা সময়ের বিরতিতে বেশ আক্ষেপেই কেটেছে আয়শা রহমানের। তবে দলে ফিরতে পেরে ভীষণ রোমাঞ্চিত তিনি।

শুকতারা বলেন, ‘অবশ্যই এক্সসাইটেড। কারণ দুই বছর পর আবার আসছি টিমে, আমার ইচ্ছা স্ট্রংলি ফিরে আসা যেন পেছনে ফিরে আর তাকাতে না হয়। চেষ্টা করবো তার থেকে বেশি ভালো করার।

কয়েকটি সিরিজে খেলতে না পারার অক্ষেপ নিয়ে শুকতারা বলেন, ‘অবশ্যই একটা কষ্ট অনুভব হওয়ার কথা। ওই জেদটা ছিল ভেতরে যে আবার কামব্যাক করতে হবে, স্ট্রংলি করতে হবে যেন আর কষ্ট না পেতে হয় ভবিষ্যতে। মারমুখী ব্যাটিং নিয়ে শুকতারা বলেন, যেহেতু এটা টি-টোয়েন্টি ম্যাচ আমাদের ওভাবেই খেলতে হবে। পাওয়ার প্লে ইউজ করতে হবে, শটস বেশি খেলতে হবে। আর আমি আমার খেলাটাই খেলবো।