সামাজিক উদ্যোগই মাদক নির্মূল করতে পারে

menonঢাকা: ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, মাদক নিয়ন্ত্রণে ও প্রতিরোধে সরকারি উদ্যোগ প্রশংসনীয় হলেও সংশয় থেকে যাচ্ছে রাঘব বোয়ালদের গ্রেফতার না করা নিয়ে। মাদকের উৎসমুখ বন্ধ করার পরিকল্পনাটিও স্বচ্ছ নয়।

মাদক নিয়ন্ত্রণে র‌্যাব প্রধানের মাদক সন্ত্রাসীদের শেকড় উৎপাটনের ঘোষণা বাস্তবায়ন করতে হলে অবশ্যই কোন চাপের কাছে নতি স্বীকার না করে বেশি সক্রিয় হয়ে মূল মাদক অপরাধী চক্রকে খুঁজে বের করতে হবে।

শুক্রবার ঢাকা-৮ আসনের বিভিন্ন থানা ও ওয়ার্ডের সভাপতি-সাধারণ সম্পাদক ও কাউন্সিলর এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মাদক ও সন্ত্রাসবিরোধী মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

মেনন বলেন, রাজনৈতিক ও সামাজিক উদ্যোগই মাদককে নির্মূল করতে পারে। এ ব্যাপারে সমাজের সব স্তরের মানুষ ও বিশেষ করে রাজনৈতিক নেতা-কর্মী ও জনপ্রতিনিধিদের দৃঢ় ও সক্রিয় ভূমিকা নিতে হবে। মাদকের বিরুদ্ধে ঢাকা মেট্রো পলিটন পুলিশ যে অভিযান শুরু করেছে তাকে সহযোগিতার আহ্বান জানিয়ে বলেন, এ ব্যাপারে যেন কোনো তদবির ও পৃষ্ঠপোষকতা না করি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার, রমনা থানা আওয়ামী লীগের সভাপতি সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ মোখলেছুর রহমান, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, শাহজাহানপুর থানা সভাপতি আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিদ হাওলাদার হৃদয়, পল্টন থানা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক আবুল, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর মোস্তবা জামান পপি, শাহবাগ থানা সভাপতি জি এম আতিক, সাধারণ সম্পাদক অ্যাডভোটে এম এ হামিদ খান প্রমুখ।