ভীত নন নেইমার

স্পোর্টস ডেস্ক: চোট কাটিয়ে ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে নেইমার ভীত নন। জানিয়েছেন ব্রাজিল দলে তার সতীর্থ ফার্নানদিনহো। বিশ্বকাপের আগে ব্রাজিলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে আত্মবিশ্বাসী দেখাচ্ছে বলেও জানিয়েছেন মাঝমাঠের এই খেলোয়াড়।

ফেব্রুয়ারির শেষ দিকে পিএসজির হয়ে মার্সেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে বাঁ-পায়ের মেটাটারসাল হাড় ভাঙার পর থেকেই খেলার বাইরে নেইমার। এর মধ্যে অনুশীলনে ফেরা এই ফরোয়ার্ডের লক্ষ্য বিশ্বকাপের আগে শতভাগ ফিট হওয়া।

নেইমারের মতো চোট পাওয়ার অভিজ্ঞতা আছে ফার্নানদিনহোর। তাই সতীর্থের অবস্থা ভালো করেই বুঝতে পারছেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার। তার মতে, বিশ্বকাপে খেলার জন্য সঠিক পথেই রয়েছেন নেইমার।

ফার্নানন্দিনহো বলেন, ‘নেইমার যে ধরনের চোট পেয়েছিল তা একটু কঠিনই। আমি এটা বলতে পারি, কারণ আমিও এমন চোটে পড়েছিলাম। …ফিরে আসার প্রক্রিয়াটাও একটু জটিল। তবে অনুশীলনে সে যেভাবে নড়াচড়া করছে এবং যেভাবে অনুশীলন করছে তাতে আমি মনে করি, সে খুব ভালো অবস্থায় আছে। আত্মবিশ্বাস ফিরে পাচ্ছে। এটা খুবই গুরুত্বপূর্ণ। সে ড্রিবল করে ডিফেন্সকে ফাঁকি দেয়ার চেষ্টা করছে। নেইমার ভীত নয়।’

‘শতভাগ আত্মবিশ্বাস ফিরে পাওয়ার এটা প্রথম ধাপ। আমরা চাই বিশ্বকাপে আমাদের প্রথম ম্যাচের আগেই যত দ্রুত সম্ভব সে পুরো ফিট হয়ে উঠুক। কোনো সন্দেহ নেই যে, তার মতো একজন খেলোয়াড় আমাদের দলের জন্য বড় একটা পার্থক্য গড়ে দেবে।’ যোগ করেন ফার্নানন্দিনহো।

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু হবে ব্রাজিলের। ই-গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। বিশ্বকাপের আগে নিজেদের ঝালাই করে নিতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ব্রাজিল। এর মধ্যে রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে নেইমার খেলবেন কিনা, তা নিশ্চিত নয়। বৃহস্পতিবার দলের সঙ্গে অনুশীলনও করেননি ২৬ বছর বয়সী পিএসজি তারকা। তিতের দলের অপর প্রস্তুতি ম্যাচ ১০ জুন অস্ট্রিয়ার বিপক্ষে।