যশোরে ইট ভাটা শ্রমিক বিল্লাল নিহতের ঘটনায় আদালতে মামলা

স্টাফ রিপোর্টার: যশোর মণিরামপুরের ইটভাটা শ্রমিক বিল্লাল হোসেন নিহতের ঘটনায় যশোর আদালতে হত্যা মামলা হয়েছে। রোববার অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আকরাম হোসেনর আদালতে নিহতের ছেলে মনিরামপুর ত্রিপুরাপুর গ্রামের সোহাগ হোসেন ৭ জনকে আসামি করে মামলা করেন।

আসামিরা হচ্ছে, কেশবপুর উপজেলার ধরমপুর গ্রামের তজিম সরদারের ছেলে ওবাইদুল ইসলাম, সাইদুল ইসলাম ও আসাদুল ইসলাম, শরিয়তুল্লা সরদারের ছেলে তজিম সরদার, টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার দেওহাটা গ্রামের শামিম ও তার বাবা পান্নু মিয়া এবং একই এলাকার আকরাম আলীর ছেলে শহীদ ব্যাপারী।

আদালত এ সংক্রান্ত মণিরামপুর থানায় কোন মামলা আছে কিনা এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেন।

মামলায় বাদি উল্লেখ করেন, সে ও তার পিতা টাঙ্গাইল জেলার এসএমবি-২ নামের একটি ইট ভাটায় কাজ করতো। একই ইট ভাটায় ওবাইদুল ইসলাম, সাইদুল ইসলাম, আসাদুল ইসলাম ও তজিম সরদার কাজ করার সময় তাদের সাথে টাকা পয়সা নিয়ে মনোমালিন্য হয়। পরে বাদি ও তার পিতা যশোরে চলে আসে। কিছুদিনপর চলতি বছরের ২৯ মার্চ আসামিরা মাইক্রোবাসে করে জোর পূর্বক অপহরণ করে টাঙ্গাইলে নিয়ে যায়। এবং সেখানে বিল্লালকে নিয়ে মারপিট করে মুখে বিষ ঢেলে দেয়।

অন্যান্য শ্রমিকেরা তার পিতাকে উদ্ধার করে কুমুদিনি হাসপাতালে ভর্তি করে এবং চিকিৎসাধিন অবস্থায় বিল্লালের মৃত্য হয়। বাদি সংবাদ শুনে হাসপাতালে ছুটে যায়।পরে আসামিরা এ নিয়ে বারাবাড়ি করলে প্রাণ নাশের হুমকি দিয়ে সাদা একটি কাগজে বাদির স্বাক্ষর নেই। পরে লাশ যশোরে এনে দাফন সম্পন্ন করে থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষের পরামর্শে বাদী আদালতে মামলা করেন।