যশোরে নিন্মমানের মালামাল দিয়ে রাস্তার কাজ, প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, যশোর: ‘লুটপাতেরও সীমা থাকে এ কোন ধরণের লুটপাত’ ঠিকাদারের বিরুদ্ধে এমন অভিযোগ এনে যশোর কাশিমপুর ইউনিয়নে বৈদ্যনাথতলা থেকে মন্ডলবাড়ি পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তার কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। মানসম্মত মালামাল দিয়ে রাস্তা সম্পন্ন করার দাবিতে রাস্তার উপর মঙ্গলবার বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা হয়েছে।

road newsপ্রতিবাদ সভায় এলাবাসী বলেন, কাশিমপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শহিদুর রহমান শহিদের ভাতিজা ঠিকাদার খালিদ টেন্ডারের সকল নিয়ম-কানুন না মেনে অত্যন্ত নিন্মমানের মালামাল দিয়ে কাজ করছেন। ইটের পরিবর্তে ব্যবহার করছেন মাটির ঢালা। দুই বছর আগে টেন্ডার হলেও দেড় বছর ধরে রাস্তা খুড়ে রেখে তিনি এলাকাবাসীকে দুর্ভোগে ফেলেছেন। রাস্তার মধ্যে গর্ত করে নিচে একেবারেই নিন্মমানের বালি ও তার সাথে রাস্তার মাটি দিয়ে কাজ করছেন। আর উপরে ১৪ নং খোয়া সাথে বড় বড় মাটির ঢালা মিশ্রণ করে তার বোল্ডরেজার দিয়েছেন। নামমাত্র কয়েক জায়গায় শুড়কি দিয়ে পিচ ঢালচ্ছেন। ইঞ্জিনিয়ার দিয়ে যাচাই-বাচাই করলে সব সঠিক তথ্য বেরিয়ে আসবে। এভাবে কাজ হলে রাস্তাটি রাস্তা ছয় মাসও ভাল থাকার কোন সম্ভাবনা নেই।

road newsএলাকাবাসী জানান, নিন্মমানের মালামাল দিয়ে কাজ হচ্ছে বিষয়টি যেন এলাকাবাসী সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বুঝতে না পারে সেজন্য রাতে ইশার নামাজের পর থেকে ভোররাত কাজ করা হয়। দিনের বেলায় কোন কাজ করা হয় না।

এলাকাবাসী আরো বলেন, মানসম্মত মালামাল দিয়ে নতুন করে কাজ না করা পর্যন্ত রাস্তা কোন কাজ করতে দেওয়া হবে না। আর প্রতারক ঠিকাদারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করেন।