রোনালদোর ফেরার দিনে বড় জয় পর্তুগালের

ronaldoস্পোর্টস ডেস্ক: ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ফাইনাল খেলার পর এই প্রথম মাঠে নামলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তার মাঠে ফেরার দিনে উজ্জ্বল নৈপুন্য দেখিয়েছে তার দল পর্তুগাল। গতকাল বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে আলজেরিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা। গতমাসে তিউনিশিয়ার সঙ্গে ২-২ গেলে ড্রয়ের পর গত শনিবার বেলজিয়ামের সঙ্গে গোলশূন্য ড্র করেছিলো পর্তুগিজরা।

এদিন নিজ মাঠে ফিফা র‌্যাঙ্কিংয়ে ৬৬তম স্থানে থাকা আলজেরিয়ার বিপক্ষে প্রথমার্ধেই দুই গোলের লিড নেয় পুর্তগিজরা। ম্যাচের ১৭তম মিনিটে বারনার্দো সিলভার হেড থেকে বল পেয়ে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন প্যারিস সেইন্ট জার্মেই’র (পিএসজি) ফরোয়ার্ড গঞ্জালো গেদেস। এর দুই মিনিট পর গোলরক্ষককে একা পেয়েওে গোল করতে পারেননি ক্রিস্টিয়ানো রোনালদো।
৩৭তম মিনিটে রোনালদোর ক্রস থেকে হেডে গোল করে স্বাগতিকদের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন স্পোটিং লিসবনের মিডফিল্ডার ব্রুনো ফার্নান্দেস।
৫৩তম মিনিটে ফের সুযোগ পেয়েও গোল করতে পারেনি রোনালদো। এর দুই মিনিট পর বরুশিয়া ডর্টমুন্ডের ডিফেন্ডার রাফায়েল গেরেলোর ক্রস থেকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন ২১ বছর বয়সী ফরোয়ার্ড গেদেস।