খালেদা জিয়াকে ইউনাইটেডে চিকিৎসায় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ভাইয়ের আবেদন

ডেস্ক রিপোর্ট: খালেদা জিয়া (ফাইল ছবি)বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করাতে পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের কাছে এই আবেদনটি করেন খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কানদার।

আবেদনপত্রে খালেদা জিয়ার ভাই লিখেছেন, ‘বর্তমানে আমার বড় বোন খালেদা জিয়াকে ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন অসুখে আক্রান্ত। কারা অভ্যন্তরে তিনি প্রয়োজনীয় চিকিৎসার সুযোগ পাচ্ছেন না। ফলে দীর্ঘ কারাবাসে তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে।’

খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করাতে পরিবারের পক্ষ থেকে আবেদনআবেদনপত্রে আরও বলা হয়, ‘‘গত ৯ জুন কারা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে চারজন বিশেষজ্ঞ চিকিৎসক কারা অভ্যন্তরে তার (খালেদা জিয়া) শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেন। উক্ত চিকিৎসকরা জানেয়েছেন যে, খালেদা জিয়া গত ৫ জুন ‘মাইল্ড স্ট্রোকে’ আক্রান্ত হন।

ফলে ভবিষ্যতের জন্য এ ধরনের বিষয় বড় ধরনের ঝুঁকির পূর্বাভাস বহন করছে। তাকে অনতিবিলম্বে ঢাকার ‘ইউনাইটেড হাসপাতালে’ ভর্তি করে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসা প্রদান করা জরুরি। তাই খালেদা জিয়ার এ ধরনের সব চিকিৎসা ব্যয় আমরা নিজ/পারিবারিকভাবে বহন করবো।’’
‘এ কারণে খালেদা জিয়াকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে প্রয়োজনীয় উন্নত চিকিসা প্রদানের অনুমতির জন্য অনুরোধ জানাচ্ছি।’ বলে আবেদন পত্রে উল্লেখ করা হয়।