আশুলিয়ায় ভ্যান চালক হত্যাকান্ডের ঘটনায় আরও ৪ আসামী গ্রেপ্তার

সাভার প্রতিনিধি: আশুলিয়ার কুরগাঁয়ে ভ্যান চালক নয়ন মিয়া হত্যাকান্ডের ঘটনায় আরও ৪ আসামীকে গ্রেপ্তার করেছে ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশ। এ নিয়ে এই হত্যাকান্ডের মোট ৫জনকে গ্রেপ্তার করা হয়েছে।

asuliaমঙ্গলবার ভোরে সাভার আশুলিয়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এর আগে গত সোমবার এই হত্যাকান্ডের প্রধান আসামী সগিরকে গ্রেপ্তার করা হয় ও তার তথ্যের ভিত্তিতে বাকীদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার সগির হোসেন ইতিমদ্যে আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্ধি দিয়েছে আদালতে। অপরজনকে আজ (মঙ্গলবার) ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- মো. সগির হোসেন, আবুল কালাম, সোহান হাওলাদার, আনিস হোসেন ও মো.লাবু। তারা সবাই আশুলিয়ার কুরগাঁওয়ের বস্তিতে বসবাস করে আসছিলো।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, নয়ন মিয়া হত্যাকান্ডের জের ধরে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে প্রাথমিক ভাবে জানা যায়, জুলা খেলাকে কেন্দ্র করে এই হত্যাকান্ড সংঘঠিত হয়েছে। তারা গত ৭ জুন দিবাগত রাতে জাতীয় স্মৃতিসৌধের বাইরে পিছনের একটি খোলা জায়গায় জুলা খেলছিলো। এসময় নয়ন মিয়ার সঙ্গে সগির হোসেনের দ্বন্ধের সৃষ্টি হয়। এসময় নয়ন মিয়া সগিরের মানিব্যাগ নিয়ে পালিয়ে যাওয়া চেষ্টা করে। পরে সগিরসহ তারা বাকী ৫ জন নয়নে ধরে ফেলে ও ইট দিয়ে পিটিয়ে হত্যা করে পালিয়ে যায়। এরা সবাই সাভার আশুলিয়ার বিভিন্ন ছিনতাই চক্রের সঙ্গে জড়িত বলে জানা গেছে।

উল্লেখ্য, গত ৮ জুন জাতীয় স্মৃতিসৌধের সীমানা প্রাচীরে ক্ষত বিক্ষত ভ্যান চালক নয়ন মিয়া মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি আক্তার বাদী হত্যা মামলা দায়ের করেছিলেন।