উপযুক্ত সময়ে কর্মসূচি দেওয়া হবে : মওদুদ

moudud ahamedঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশের মানুষ রাস্তায় নামতে প্রস্তুত হয়ে গেছে। উপযুক্ত সময়ে উপযুক্ত কর্মসূচি দেওয়া হবে। সেই কর্মসূচিতে সরকার পদত্যাগে বাধ্য হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত অনুষ্ঠানে মওদুদ এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তাঁর ছেলে তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মওদুদ আহমদ বলেন, ‘আমি বিশ্বাস করি, নির্বাচনের আগেই খালেদা জিয়াকে মুক্ত করা হবে। সরকার যতই ষড়যন্ত্র করুক না কেন, কোনো ষড়যন্ত্রই কাজ হবে না। তাঁকে মুক্ত করেই বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে। খালেদা জিয়াকে ছাড়া দেশে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না।’

কোটা আন্দোলন প্রসঙ্গে মওদুদ বলেন, ‘সরকারের একজন বললেন কোটা আন্দোলনকারীরা সন্ত্রাসী, আরেকজন বললেন তারা জঙ্গি। কিন্তু দেশবাসী জানে, এ সাধারণ ছেলেরা জমি বিক্রি করে পড়ালেখা করছে। তারা সবাই গরিব পরিবারের সন্তান। আজকে সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে; তরিকুলকে হাতুড়ি দিয়ে তাঁর মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে।’

স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ, সেলিমা রহমান, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।