কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ‘মাদক ব্যবসায়ী’ নিহত

কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শামসুদ্দিন শ্যাম (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি মাদক ব্যবসায়ী ছিলেন বলে জানিয়েছে পুলিশ।

গতকাল শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে ভেড়ামারা উপজেলার মোকারমপুর ইউনিয়নের বাঁকাপুলের কাছে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ৫০০ ইয়াবা, একটি ওয়ান শুটারগান, দুটি গুলি উদ্ধারের কথা জানিয়েছে।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন ভেড়ামারা উপজেলার বাঁকাপুল চরদামুকদিয়া এলাকায় একদল মাদক ব্যবসায়ী মাদক কেনা-বেচা করছে।

এমন সংবাদের ভিত্তিতে ভেড়ামারা থানা পুলিশের একটি দল অভিযানে যায়। মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ করে গুলি করে। এতে পুলিশও পাল্টা গুলি ছুড়লে উভয়ের মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় শামসুদ্দিন শ্যামকে উদ্ধার করে ভেড়ামারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্ত্যবরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। নিহত মাদক ব্যবসায়ী শামসুদ্দিন শ্যাম ভেড়ামারা উপজেলার ক্ষেমিরদিয়াড় এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে ভেড়ামারা থানায় ৮টি মাদকের মামলা রয়েছে।