মণিরামপুরে বঙ্গবন্ধু জাতীয় গোল্ডকাপের ফাইনালে ঝাঁপা ইউনিয়ন

মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট অনুর্দ্ধ-১৭ এর ফাইনালে উঠেছে ঝাঁপা ইউনিয়ন।

তারা টাইব্রেকারে ৩-১ গোলে হরিহরনগর ইউনিয়নকে হারিয়ে ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। বিকালে ঐতিহ্যবাহী মণিরামপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নির্ধারিত সময় খেলা শুরু হয়৷ শুরু থেকেই উভয় দল গোলের সন্ধানে মরিয়া হয়ে আক্রম-পাল্টা আক্রমন চালাতে থাকে। তবে প্রথমার্ধের ১৫ মিনিটের সময় ঝাঁপা ইউনিয়ন খেলোয়াড়দের ঐক্যবদ্ধ আক্রমনে হরিহরনগর ইউনিয়নের রক্ষনভাগ ভেঙেপড়ে। আর এ সুযোগ কাজে লাগিয়ে ঝাঁপা ইউনিয়নের ১১নং জার্সিধারী প্লেয়ার দলের পক্ষে প্রথম গোল করে। এক গোল হজম করে পিছিয়ে থাকা হরিহরনগর ইউনিয়নের খেলোয়াড়রা তাদের আক্রমন বাড়াতে শুরু করে এবং ৩৫ মিনিটের সময় ৭নং জার্সিধারী প্লেয়ার গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে। এ ভাবে নির্ধারিত সময় ২-২ গোলে খেলা শেষ হয়৷ পরে আবারও ৫ মিনিট অতিরিক্ত খেলার পর কোন গোল না হওয়ায় রেফারী সরাসরি টাইব্রেকারের সিদ্ধন্ত গ্রহণ করে। টাইব্রেকারে ৩-১ গোলে হরিহরনগর ইউনিয়নকে পরাজিত করে শুক্রবারের ফাইনাল খেলা নিশ্চিত করে।

খেলাটি উপভোগ করেন টুর্ণামেন্ট কমিটি সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আহসান উল্লাহ শরিফী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, উপজেলা রিসোস সেন্টারের ইনেসট্রক্টর মকবুল হোসেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুস সবুর, মেডিকেল অফিসার মেহেদী হাসান, চেয়ারম্যান সামছুল হক মন্টু,জহুরুল ইসলাম, আ’লীগ নেতা আব্দুর রশিদ, আশরাফুজ্জামান, আবুল কাশেম, আনিচুর রহমান,খবির হোসেন,ফুটবলার রাকিব,উদ্দোগতা সোহাগ,ইব্রাহিম, সাংবাদিক টুটুল,বিল্লাল হোসেনসহ বিভিন্ন ক্রীড়া সংগঠক ও ফুটবল প্রেমি শত শত দর্শক।

খেলাটি পরিচালনা করেন আসাদুজ্জামান মিঠু, হুমায়ন কবির ও বিরেস্বর৷ ধারাভাষ্যে ছিলেন অধ্যাপক আব্দুল আলিম, মাহির উদ্দিন ও সোহাগ হাসান। শুক্রবার (১৪ সেপ্টেম্বর) অপতিরদ্ধ প্রতিযোগিতায় ফাইনালে মুখোমুখি হবে ঝাঁপা ইউনিয়ন পরিষদ ও দূর্বাডাঙ্গা ইউনিয়ন পরিষদ৷