সমাবর্তনে ৫ঘণ্টা বন্ধ থাকবে রাবি’র আবাসিক হলের গেট

 

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১০ম সমাবর্তনের দিনে দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত আবাসিক হলের গেটসমূহ বন্ধ থাকবে। নিরাপত্তার স্বার্থে আবাসিক হলগুলো বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, এসএসএফ (স্পেশাল সিকিউরিটি ফোর্স) এর সাথে আমরা আলোচনা হয়েছে। রাষ্ট্রপতির জন্য সমাবর্তনের দিন ক্যাম্পাসে চলাচলের জন্য কিছু বিধি নিষেধ রয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সমাবর্তনের দিন দুপুর ১২ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীরা হলের বাইরে যাতায়াত করতে পারবে না। এসময় হল গেটে পুলিশ ও গার্ড থাকবে। নিরাপত্তার প্রয়োজনে হল গেটে তালা লাগানোও হতে পারে। তবে সব কিছু এসএসএফ এর চাহিদার ওপর নির্ভর করছে।

প্রক্টর আরো বলেন, এদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট বন্ধ থাকবে। বিনোদপুর ও মেইনগেট দিয়ে শুধু রেজিস্ট্রার গ্রাজুয়েটরা যাতায়াত করবে। এসময় তাদেরকে সঙ্গে কার্ড রাখতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্পাসের ভেতর সকল প্রকার দ্বিচক্র ও ত্রিচক্র যান চলাচল বন্ধ থাকবে। কোনো নিবন্ধিত গ্রাজুয়েট যদি গাড়ি নিয়ে আসে তবে তাকে মেইন গেট দিয়ে ক্যাম্পাসে ঢুকতে হবে। সেই গাড়ি সাবাস বাংলাদেশ মাঠে পার্কি করে ক্যাম্পাসে আসতে হবে। এছাড়াও ক্যাম্পাসে ভেতর যেসব শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী অবস্থান করবেন তাদেরকেও সঙ্গে আইডি কার্ড রাখতে হবে।