কুমিল্লায় জাপার এমপির গাড়িতে হামলা-ভাংচুর

কুমিল্লা-৮ (বরুড়া) আসনের জাতীয় পার্টির এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলনের গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। শনিবার বিকালে জেলার বরুড়া উপজেলার ঝলম বাজারে এ ঘটনা ঘটে। ঘটনার সময় এমপি ও তার ৪ জন নেতাকর্মী গাড়িতে থাকলেও তারা অক্ষত রয়েছেন।

এ ঘটনার জন্য এমপি ও তার নেতাকর্মীরা স্থানীয় আওয়ামী লীগের সাবেক এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল গ্রুপের লোকজনকে দায়ী করেন। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জাপা দলীয় এমপি নুরুল ইসলাম মিলন শনিবার বিকাল ৪টার দিকে বরুড়া উপজেলার চিতড্ডা ইউনিয়নের চিতড্ডা ইসলামিয়া দাখিল মাদরাসার একটি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে যাওয়ার পথে ৭/৮ জন যুবকের একটি দল ঝলম বাজারের প্রবেশমুখে তাঁর গাড়ির (ঢাকা মেট্রো-ঘ ১৩-৯৬৯৪) গতিরোধ করে। এসময় ওই যুবকরা ইট-পাটকেল নিক্ষেপসহ রড ও লাঠি দিয়ে পিটিয়ে এমপির গাড়ির গ্লাস ভাঙচুর করে। এসময় পুলিশের ধাওয়ায় যুবকরা পালিয়ে যায়।

পরে পুলিশ পাহারায় এমপি অনুষ্ঠানস্থলে যান এবং ওই ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।
কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল-মামুন জানান, এমপি মহোদয়ের গাড়ির সামান্য ক্ষতি হয়েছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য থানার ওসিকে নির্দেশনা দেয়া হয়েছে।