টঙ্গিতে বিশ্ব ইজতেমার দাবিতে যশোরে তাবলিগের স্মারকলিপি

jessore map

তাবলিগ জামাতের নিজামুদ্দীন বিশ্ব মার্কাজের অনুসারীদের পক্ষ থেকে টঙ্গীতে বিশ্ব ইজতেমা আয়োজনের দাবি জানানো হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় এ দাবিতে যশোরের জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন তাবলিগ জামায়াতের স্থানীয় নেতারা।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে দেয়া এ স্মারকলিপিতে তারা আগামী ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত ৫দিনের জোড় এবং ১১ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত টঙ্গীতে নির্দিষ্টস্থানেই বিশ্ব ইজতেমার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। স্মারকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক আবদুল আওয়াল।

সকালে স্থানীয় তাবলিগ জামায়াতের নেতারা কয়েক হাজার কর্মী নিয়ে যশোরের জেলা প্রশাসকের কার্যালয়ে যান। এসময় তারা এ স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে বলা হয়, ভারতের দিল্লির নিজামুদ্দীন বিশ্ব মার্কাজ ও বিশ্ব আমির হজরত মাওলানা সা’দের সার্বিক তত্ত্বাবধান ও দিক নির্দেশনায় পরিচালিত তাবলিগ জামাত সারা পৃথিবীতে ব্যাপক প্রচার ও প্রসার লাভ করেছে। কিন্তু মূলধারা থেকে বিচ্যুত হওয়া কিছুসংখ্যক সাথী এ মোবারক মেহনতটিকে আন্তর্জাতিক ও বিশ্বজনীন মেহনত থেকে স্বদেশি বা স্থানীয় মেহনতে রূপদানের চেষ্টা চালাচ্ছেন। তারাই টঙ্গী ময়দানে জোড় ও ইজতিমা করতে বাধা দিচ্ছেন, অথচ তাবলিগের কাজের জন্যই টঙ্গী ময়দান বরাদ্দ দেয়া হয়েছে।

স্মারকলিপি প্রদানকালে স্থানীয় মুরব্বি মাওলানা আব্দুর রহমান, হাজি আব্দুল বারী, হাজি মোজাম্মেল হক, ইঞ্জিনিয়ার খায়রুল আলম, মাওলানা মুহাম্মদ শফী, মাওলানা সাব্বির আহমেদ, মুফতি মুস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।