যশোর-৫ আসনে ওয়াক্কাসকে প্রার্থী করায় বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

monirampur jessore map

যশোর-৫ (মনিরামপুর) আসনে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের পরিবর্তে জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে ২০ দলীয় জোটের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ায় থানা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনের ৫ শতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন।

মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে প্রার্থী করার প্রতিবাদে রোববার দুপুরের পর থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের উপজেলা, পৌর এবং ইউনিয়নসহ ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে পদত্যাগের হিড়িক পড়ে।

দলটির বিভিন্ন স্তরের প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী উপজেলা বিএনপির সভাপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে পৌর বিএনপির সভাপতি খাইরুল ইসলাম নিশ্চিত করেছেন।

উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মুক্তিযোদ্ধা আখতার হোসেন খান, আলাউদ্দিন আলা, সাধারণ সম্পাদক এসএম মশিউর রহমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মকবুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পৌর বিএনপির সভাপতি খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল হাই, উপজেলা যুবদলের সভাপতি আসাদুজ্জামান মিন্টু, সাধারণ সম্পাদক নিস্তার ফারুক, উপজেলা ছাত্রদলের সভাপতি মোতাহারুল ইসলাম রিয়াদ, সাধারণ সম্পাদক নবিরুজ্জামান আজাদ, পৌর ছাত্রদলের সভাপতি মুক্তার হোসেন, একে আজাদ, কলেজ শাখার সভাপতি মহিবুল আলম মামুন, সাধারণ সম্পাদক ইমরান নাজিরসহ প্রায় পাঁচ শতাধিক নেতাকর্মী।

পদত্যাগপত্র গ্রহণের সত্যতা নিশ্চিত করে শহীদ ইকবাল হোসেন জানান, গণবিচ্ছিন্ন প্রার্থীকে মনোনয়ন দেয়ায় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পদত্যাগ করছে।
পদত্যাগপত্র জেলা কমিটি বরাবর পাঠনো হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, জেলা কমিটি বরাবর পাঠনো হয়নি। আমি আটকে রেখেছি।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে অংশ নিতে যশোর-৫ আসনে বিএনপি তার মণিরামপুর উপজেলা সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল ও ২০ দলীয় জোট শরিক জমিয়তে উলামায়ে ইসলাম নেতা মুফতি ওয়াক্কাসকে প্রাথমিক মনোনয়ন দেয়। পরে মুফতি ওয়াক্কাসকে চূড়ান্ত করা হয়।