রাতে বউকে ঘরে তুলছেন সিয়াম

আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। বিয়ে করা বউকে আনুষ্ঠানিকভাবে ঘরে তুলতে চলেছেন ঢাকাই চলচ্চিত্রের এই সময়ের জনপ্রিয় ও আলোচিত নায়ক সিয়াম আহমেদ। সিয়াম বিয়ে করেছেন তার দীর্ঘদিনের প্রেমিকা শাম্মা রুশাফি অবন্তীকে। আজ শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রেটি হলে হতে চলেছে এই জুটির বিবাহোত্তর সংবর্ধণা। সেখানে আমন্ত্রিত হয়েছেন শোবিজের অনেক তারকা।

দীর্ঘ সাত বছর চুটিয়ে প্রেম করেছেন সিয়াম ও অবন্তী। সেই প্রেমেরই শুভ পরিণয় হয়েছে গত বছর। গত ১৬ ডিসেম্বর পারিবারিক আয়োজনে ঢাকার একটি ক্লাবে তাদের বিয়ে সম্পন্ন হয়। তার দুদিন আগে হয় গায়ে হলুদের অনুষ্ঠান। গত ২৬ ফেব্রুয়ারি রাজধানীর তোপখানা রোডের আজিজ মঞ্জিলে আবারও তাদের গায়ে হলুদের অনুষ্ঠান হয়। সেখানেও উপস্থিত ছিলেন শোবিজের অনেকে।

সিয়াম জানালেন, ‘বিবাহোত্তর সংবর্ধণার প্রস্তুতি ভালো। প্রায় ১৫০০ অতিথি থাকবেন অনুষ্ঠানে। বউ হিসেবে অবন্তীকে আজ আনুষ্ঠানিকভাবে ঘরে তুলব।’ বিয়ের পরের হানিমুন সম্পর্কে নায়ক বলেন, ‘আপাতত হানিমুন নয়। দুদিন বিরতি দিয়ে কাজে নেমে পড়ব। সময় হবে না এখন। ব্যস্ততা শেষ হলে দুজন পরিকল্পনা করব, কোথায় যাওয়া যায়। বিয়ে হওয়ার পর দুজন দেশের মধ্যেই ঘুরেছি। এবার দেশের বাইরে যাব।’

বন্ধুর বোন অবন্তীর সঙ্গে সিয়ামের নয় বছরের পরিচয়। মন দেয়া-নেয়া সাত বছর ধরে। নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে স্নাতক শেষ করেছেন অবন্তী। সিয়ামও পড়াশোনায় ভীষণ মেধাবী। ২০১০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগে ভর্তি হন। কিন্তু পরের বছর ইউনিভার্সিটি অব লন্ডনে ভর্তি হয়ে সেখান থেকে আইন বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। যুক্তরাজ্য থেকে বার অ্যাট ল শেষ করে দেশে ফিরে পুরোদস্তুর জড়িয়ে পড়েন অভিনয়ে।

সিয়াম প্রথম কাজ করেন বিজ্ঞাপনে। নাট্য জগতে আসেন চার বছর আগে ‘ভালোবাসা ১০১’ নাটকের মধ্য দিয়ে। তবে তিনি বেশি সফলতা পেয়েছেন চলচ্চিত্রে। গত বছর প্রথম সিনেমা ‘পোড়ামন ২’ দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নেন। পরের ছবি ‘দহন’ তার জনপ্রিয়তা আরও বহুগুণ বাড়িয়ে দেয়। সম্প্রতি মুক্তি পেয়েছে ‘ফাগুন হাওয়ায়’। এখানেও তার অভিনয় দারুণ প্রশংসিত হয়।

চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকের মতে, বাংলাদেশের সিনেমায় নির্ভরতার একটি নাম হতে পারে সিয়াম আহমেদ। শুধু অভিনয় নয়, সিয়ামের ব্যক্তিত্বও চলচ্চিত্রের সবাইকে মুগ্ধ করে। বিবাহোত্তর সংবর্ধণা শেষে ৫ মার্চ তার শুটিংয়ে ফেরার কথা। বর্তমানে ওয়েব সিরিজ, মিউজিক ভিডিও, বিজ্ঞাপন ও একাধিক সিনেমার কাজ রয়েছে সিয়ামের হাতে। কথা চলছে দেশের বাইরের একটি সিনেমায় কাজ করারও।