নুসরাত হত্যাকারিদের ফাসিঁর দাবিতে মালদ্বীপে মানবন্ধন

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি-কে যৌন হয়রানী ও আগুনে পুড়িয়ে হত্যার প্রতিবাদে মালদ্বীপে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও মালদ্বীপ প্রবাসীরা।

গতকাল শুক্রবার মালদ্বীপে রাজধানী মালের পাশ্ববর্তী আইলেন্ডর হুলোমালে সেন্টাল পার্কে নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়ন ও অগ্নি সংযোগের মাধ্যমে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে সুষ্ঠ বিচারের মাধ্যমে সকল দোষীদের ফাঁসির দাবীতে মানবন্ধন অনুষ্ঠিত হয়।

মালদ্বীপস্থ প্রবাসী বাংলাদেশীদের আয়োজনে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, ভিউ কনস্ট্রাকশন গ্রুপের চেয়ারম্যান ও মালদ্বীপ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি দুলাল হোসেন, হুলেমালে ইয়েস বাংলা ব্যবসায়ী সমিতির সভাপতি মোখলেসুর রহমান, ব্যাবসায়ী মো: নুরুল ইসলাম, মো: দেলয়ার হোসেন, মো: মিজানুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, নুসরাত জাহান রাফিকে যৌন নির্যাতনের পর আগুনে পুড়িয়ে হত্যা করে একজন মাদ্রাসার অধ্যক্ষ হয়ে ইতিহাসের কালো অধ্যায় রচনা করেছেন। আজকের মানববন্ধন থেকে বাংলাদেশের সরকারের বিচার বিভাগের প্রধানকে অবগতি করতে চাই নুসরাত জাহান রাফির হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি প্রদান করা হোক যাতে করে এই ধরনের অপকর্মে কোন ব্যাক্তি যাতে লিপ্ত না হতে পারে৷ বিভিন্ন স্লোগান দিয়ে নুসরাত হত্যায় জড়িতদের ফাঁসির দাবী করেন মালদ্বীপ প্রবাসীরা৷

এ সময় আরো ও উপস্থিত ছিলেন- মালদ্বীপ প্রবাসী কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি শাহাদাত হোসেন, মানবতার সেবায় মালদ্বীপ প্রবাসী ফোরামের সহ-সভাপতি সুমন হোসেন, ব্যবসায়ী মোঃ সাদেক, নুরে আলম ভূঁইয়া, ফারুক, প্রবাসী বাংলা শিল্পীগোষ্ঠীর সিনিয়র সহ-সভাপতি জুয়েল সিকদার, সাধারণ সম্পাদক বাউল আক্কাস, মিস্টার আলী, রাসেদ সহ শত শত মালদ্বীপ কর্মরত প্রবাসী বাংলাদেশিরা মানববন্ধনে অংশগ্রহন করেন৷